পশ্চিমবঙ্গ

west bengal

শুভেন্দুতেই আস্থা অমিতদের, বিধানসভায় বিরোধী দলনেতা হওয়ার পথে নন্দীগ্রামের বিধায়ক

কৃষ্ণনগর উত্তরের বিধায়ক মুকুল রায় ও মুর্শিদাবাদের বিজেপি বিধায়ক গৌরীশঙ্কর ঘোষের নাম নিয়েও আলোচনা হয় । সেখানে শুভেন্দু অধিকারীকে বিরোধী দলনেতা হিসাবে খোদ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা পছন্দ করেন । নন্দীগ্রামের হাইভোল্টেজ নির্বাচনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে হারিয়েছেন শুভেন্দু ।

By

Published : May 8, 2021, 10:01 PM IST

Published : May 8, 2021, 10:01 PM IST

পরিষদীয় দলনেতা শুভেন্দু
পরিষদীয় দলনেতা শুভেন্দু

কলকাতা, 8 মে : পরিষদীয় দলনেতা হিসেবে দেখা যাবে শুভেন্দু অধিকারীকেই ৷ বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব শুভেন্দুকেই বিজেপির পরিষদীয় দলনেতা হিসেবে চুড়ান্ত সিলমোহর দিল । দিল্লিতে বিজেপির সংসদীয় বোর্ড শুভেন্দু অধিকারীর নাম চূড়ান্ত করেছে বলে জানা গেছে । দুই-এক দিনের মধ্যেই অনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হবে বলে বিজেপি সূত্রে খবর ।


সূত্রের খবর, কৃষ্ণনগর উত্তরের বিধায়ক মুকুল রায় ও মুর্শিদাবাদের বিজেপি বিধায়ক গৌরীশঙ্কর ঘোষের নাম নিয়েও আলোচনা হয় । সেখানে শুভেন্দু অধিকারীকে বিরোধী দলনেতা হিসাবে খোদ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা পছন্দ করেন । নন্দীগ্রামের হাইভোল্টেজ নির্বাচনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে হারিয়েছেন শুভেন্দু । তাঁর অভিজ্ঞতাও অন্যদের তুলনায় অনেক বেশি ।

এছাড়া 77 জন বিধায়কের মধ্যে 50 জন শুভেন্দুকেই বিরোধী দলনেতা হিসাবে চাইছেন বলে বিজেপি সূত্রে খবর । তবে মুকুল রায়ের অভিজ্ঞতাও কম নয়। কিন্তু মুকুল রায়ের শারীরিক অবস্থা ঠিক নেই । সম্প্রতি তাঁর দুটি বড় অস্ত্রোপচারও হয়েছে । তাই জেলায় জেলায় দৌড়ানো তাঁর পক্ষে সম্ভব নয় । তাই মুকুলের নাম নিয়ে আলোচনা হলেও তিনি অনেকটা পিছিয়ে পড়েন ।


অন্যদিকে, গৌরীশঙ্কর ঘোষ আদি বিজেপি নেতা বলেই পরিচিত । মুর্শিদবাদ থেকে জয়লাভ করেছেন । বিজেপির একাংশ চাইছেন, তৃণমূল থেকে নয়, সংঘ ঘনিষ্ঠ বা আদি বিজেপির গৌরীশঙ্কর ঘোষকেই বিরোধী দলনেতা করা হোক । কিন্ত সেক্ষেত্রে গৌরীশঙ্করের অভিজ্ঞতা বাধ সাধে ।

আরও পড়ুন : নন্দীগ্রামে কেন্দ্রীয় প্রতিনিধিদল, কান্নায় ভেঙে পড়লেন বিজেপি কর্মীরা


বিজেপির রাজ্য কমিটির একাংশ বলছে, তৃণমূলের দলবদুলদের নিয়েই পার্টির এই বিপর্যয় । তাই আদি বিজেপির কাউকে বিরোধী দলনেতা করা হোক । কিন্তু ইতিমধ্যেই এই দাবিকে খারিজ করে দিয়েছেন খোদ অমিত শাহ । বিজেপির সাধারণ সম্পাদক সায়ন্তন বসু বলেন, ‘‘দিল্লির কেন্দ্রীয় নেতৃত্ব যে নাম চূড়ান্ত করবেন সেই নামই বিজেপির তরফে ঘোষণা করা হবে ৷’’

ABOUT THE AUTHOR

...view details