পশ্চিমবঙ্গ

west bengal

চিটফান্ডকাণ্ডে দময়ন্তী-ওয়াকারকে জিজ্ঞাসাবাদ করতে চায় CBI!

By

Published : Oct 26, 2019, 10:00 PM IST

Updated : Oct 26, 2019, 10:46 PM IST

এবার চিটফান্ড কাণ্ডে আরও দুই IPS অফিসারকে জিজ্ঞাসাবাদ করতে চাইছে CBI । তারা হলেন কলকাতা পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার দময়ন্তী সেন এবং ডেপুটি কমিশনার ( পোর্ট) ওয়াকার রাজা ।

ছবি

কলকাতা , 26 অক্টোবর : চিটফান্ড কাণ্ডে এবার আরও দুই IPS অফিসারকে জিজ্ঞাসাবাদ করতে চাইছে CBI । তারা হলেন কলকাতা পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার দময়ন্তী সেন এবং ডেপুটি কমিশনার ( পোর্ট) ওয়াকার রাজা । এই দু'জনকে জিজ্ঞাসাবাদ করার জন্য DG-কে চিঠিও দিয়েছে CBI ।

তবে, দময়ন্তী সেনকে নিয়ে তেমন কোনও বিতর্ক নেই । পার্ক স্ট্রিট ধর্ষণকাণ্ডের পর তাঁকে বদলি করে দেওয়া হয়েছিল কলকাতা পুলিশ থেকে । সম্প্রতি কলকাতা পুলিশে পুনরায় ফিরিয়ে আনা হয়েছে তাঁকে । CBI সূত্রে খবর, মূলত একটি চিঠি নিয়ে তাঁকে জিজ্ঞাসাবাদ করতে চায় তদন্তকারীরা । তৎকালীন অর্থমন্ত্রী অসীম দাসগুপ্ত 2010 সালে চিটফান্ড নিয়ে চিঠি লেখেন দময়ন্তী সেনকে । সেই সময় তিনি কলকাতা পুলিশের যুগ্ম-কমিশনার (অপরাধ) ছিলেন । সেই চিঠি পাওয়ার পরেই দময়ন্তী SEBI -কে চিঠি লেখেন । তখন SEBI-র তরফে রোজভ্যালিকে ব্যবসা বন্ধ করতে বলা হয় । কিন্তু আদালতে গিয়ে স্থগিতাদেশ পায় রোজভ্যালির কর্তারা । সূত্রের খবর এই বিষয়টিই নিয়ে দময়ন্তী সেনকে জিজ্ঞাসাবাদ করা হবে ।

অন্যদিকে, বর্তমান DC পোর্ট ওয়াকার রাজা 2010 সাল নাগাদ ছিলেন CID-তে । সেই সময় কাস্টমস হাউসে তিন মাস অন্তর সমন্বয় বৈঠক হত । SEBI, রেজিস্টার্স অব কোম্পানিজ়, ED, কলকাতা পুলিশ, CID-র মতো সংস্থার প্রতিনিধিরা থাকতেন বৈঠকে । আলোচনা হত কর ফাঁকি, দুর্নীতি নিয়ে । এই মিটিংয়ে CID-র পক্ষ থেকে যেতেন ওয়াকার রাজা । সেই বৈঠকেই চিটফান্ডের বিষয়টি নিয়ে আলোচনা হয় । কিন্তু কোনও এজেন্সি তখন সেভাবে গুরুত্ব দেয়নি বিষয়টিতে । সম্ভবত সেই বিষয় নিয়েই জিজ্ঞাসাবাদ করা হবে ওয়াকার রাজাকে ।

এদিকে আজ অর্থ দপ্তরের মুখ্যসচিবের আপ্ত সহায়ককে দু'ঘন্টা জিজ্ঞাসাবাদ করে CBI । অভিযোগ, খাস জমি বিক্রি করা হয়েছিল রোজভ্যালিকে । সেই বিষয়টি নিয়েই তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে বলে CBI সূত্রে খবর ।

Last Updated : Oct 26, 2019, 10:46 PM IST

ABOUT THE AUTHOR

...view details