পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : May 29, 2019, 4:01 AM IST

Updated : May 29, 2019, 10:13 AM IST

ETV Bharat / state

সারদাকাণ্ডে এবার অর্ণব ঘোষকে তলব CBI-র

অর্ণব ঘোষ ও দিলীপ হাজরাকে নোটিশ পাঠাল CBI । মঙ্গলবার সকালের মধ্যে CGO কমপ্লেক্সে তাঁদের হাজিরা দিতে বলা হয়েছে ।

অর্ণব ঘোষ

কলকাতা, ২৮ মে: সারদাকাণ্ডের তদন্তে অর্ণব ঘোষ এবং দিলীপ হাজরাকে নোটিশ পাঠাল CBI। সারদা কেলেঙ্কারির তদন্তে গঠিত SIT-এর সদস্য ছিলেন ওই দু'জন। সেই সময় অর্ণব ঘোষ ছিলেন বিধাননগরের DCDD। মঙ্গলবার তাঁদের CGO কমপ্লেক্সে হাজিরা দিতে বলা হয়েছে বলে সূত্রের খবর।

2012-13 সালে সারদা-রোজ়ভ্যালি চিটফান্ড কেলেঙ্কারি সামনে আসে । তদন্তের জন্য SIT গঠন করে রাজ্য সরকার । নেতৃত্বে ছিলেন রাজীব কুমার । পরে সুপ্রিম কোর্টের নির্দেশে চিটফান্ডের তদন্তভার হাতে নেয় CBI।

এরপর সুপ্রিম কোর্টে রাজীবের বিরুদ্ধে তথ্যপ্রমাণ বিকৃতির অভিযোগ জানায় কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা । জিজ্ঞাসাবাদের জন্য রাজীবকে একাধিকবার সমনও পাঠায় তারা । তা এড়িয়ে যান রাজীব । তারপর জিজ্ঞাসাবাদের জন্য 3 ফেব্রুয়ারি CBI-এর একটি দল রাজীব কুমারের বাসভবনে যায় । সেখানে কলকাতা পুলিশের বাধার মুখে পড়ে তারা। তা নিয়ে শুরু হয় বিতর্ক । পরে সুপ্রিম কোর্টের নির্দেশে শিলংয়ে পাঁচদিন জেরা করা হয় রাজীব কুমারকে । 17 মে তাদের দেওয়া রক্ষাকবচ প্রত্যাহার করে নেয় শীর্ষ আদালত । তবে 24 মে পর্যন্ত রাজীব কুমারকে কোনওভাবে গ্রেপ্তার করা যাবে না বলে নির্দেশ দেওয়া হয়। এরপরই বারাসত আদালতে আগাম জামিনের আবেদন নিয়ে পিটিশন দাখিল করেছিলেন রাজীব কুমার । কিন্তু, সময়ের ভুলচুক ও হলফনামায় বেশ কিছু তথ্য না থাকায় তা খারিজ হয়ে যায় । এর মধ্যেই নোটিশ পাঠানো হলেও CGO কমপ্লেক্সে হাজির হননি রাজীব কুমার ।

এদিকে রাজীব কুমারের সঙ্গেই CBI-এর নজরে ছিলেন অর্ণব ঘোষও। এবার তাঁর সঙ্গে দীলিপ হাজরাকেও হাজিরা দেওয়ার জন্য নোটিশ পাঠাল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

Last Updated : May 29, 2019, 10:13 AM IST

ABOUT THE AUTHOR

...view details