পশ্চিমবঙ্গ

west bengal

By ETV Bharat Bangla Team

Published : Sep 22, 2023, 3:58 PM IST

ETV Bharat / state

Recruitment Scam Case: ওএমআর শিট প্রস্তুতকারী সংস্থার কর্ণধারকে জিজ্ঞাসাবাদ সিবিআইয়ের

OMR sheet preparing company chief in CBI Office: প্রাথমিকে ওএমআর শিট প্রস্তুতকারী সংস্থার কর্ণধার কৌশিক মাঝিকে আজ জিজ্ঞাসাবাদ করে সিবিআই ৷ বেলা 11টা নাগাদ তিনি নিজাম প্যালেসে যান ৷

CBI
সিবিআই

কলকাতা, 22 সেপ্টেম্বর: প্রাথমিকে ওএমআর শিট তৈরির বরাত কীভাবে পাওয়া গেল, তা জানতে তাঁকে সমন দিয়েছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ৷ সেই মতো প্রাথমিকে ওএমআর শিট প্রস্তুতকারী সংস্থার কর্ণধার কৌশিক মাঝি আজ হাজিরা দিলেন কলকাতার নিজাম প্যালেসের সিবিআই দফতরে ।

প্রভাবশালী তত্ত্বেই কি কালীঘাটের ওএমআর শিট প্রস্তুতকারী সংস্থা এস বোস রায় অ্যান্ড কোম্পানিকে বরাত দেওয়া হয়েছিল ? তা জানতে এ বার কালীঘাটের সংশ্লিষ্ট সংস্থার কর্ণধারকে তলব করেছিল সিবিআই । আজই তাঁকে নিজাম প্যালেসে হাজিরা দেওয়ার নির্দেশ দিয়েছিলেন সিবিআইয়ের গোয়েন্দারা । আজ নির্ধারিত সময়ে কলকাতার নিজাম প্যালেসে সিপিআইয়ের দফতরে হাজিরা দেন সংস্থার কর্ণধার কৌশিক মাঝি । এ দিন বেলা 11টা নাগাদ তিনি নিজাম প্যালেসে আসেন । শেষ খবর পাওয়া পর্যন্ত জানা গিয়েছে যে, এখনও তাঁকে জিজ্ঞাসাবাদ করছেন তদন্তকারীরা ।

সূত্রের খবর, এই কোম্পানিটি মূলত কালীঘাটের কোম্পানি । 2020 সালে প্রাথমিকে যে পরীক্ষা হয়েছিল, সেই পরীক্ষার ওএমআর শিট এই সংস্থা তৈরি করেছিল । তদন্তকারীরা মূলত জানতে চাইছেন কালীঘাটে রাজনৈতিক প্রভাবশালী ব্যক্তিত্ব হওয়ার ফলেই কি এই বরাত পেয়েছিল সংস্থাটি ? তা জানার জন্যই এই সংস্থার কর্ণধারকে আজ জিজ্ঞাসাবাদ করছেন তদন্তকারীরা । ওই ব্যক্তির বয়ান রেকর্ড করা হবে । এই মামলার তদন্তে এখনও পর্যন্ত যে সব তথ্য পাওয়া গিয়েছে, সেই সব তথ্য তাঁর কাছে তুলে ধরে গোটা বিষয়ের সত্যতা যাচাই করবেন তদন্তকারীরা ।

আরও পড়ুন:নিয়োগ দুর্নীতি কাণ্ডে নিজাম প্যালেসে জিজ্ঞাসাবাদ 50 জন শিক্ষক-শিক্ষিকাকে

ইতিমধ্যেই নিয়োগ দুর্নীতি মামলায় রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ও শিক্ষা দফতরের একাধিক আধিকারিক বর্তমানে জেল হেফাজতে রয়েছেন । ফলে শিক্ষক নিয়োগ দুর্নীতি কাণ্ডে যে শুধু টাকার বিনিময়ে বিভিন্ন ব্যক্তির এবং অযোগ্য চাকরিপ্রার্থীদের চাকরি পাইয়ে দেওয়া হয়েছিল তেমনটা নয়, বরং ওএমআর শিট তৈরির বরাত পাওয়ার ক্ষেত্রেও দুর্নীতি হয়েছিল বলে সিবিআইয়ের প্রাথমিকভাবে অনুমান । কৌশিক মাঝিকে জিজ্ঞাসাবাদের পর সেই ঘটনার তদন্ত নতুন কোনও মোড় নেয় কি না, সেটাই এখন দেখার ৷

ABOUT THE AUTHOR

...view details