পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Apr 4, 2022, 11:01 PM IST

Updated : Apr 4, 2022, 11:09 PM IST

ETV Bharat / state

CBI interrogation SSC Officer : এসএসসির 4 আধিকারিককে একাধিক নথি দেখিয়ে লাগাতার জিজ্ঞাসাবাদ সিবিআইয়ের

এসএসসি নিয়োগ দুর্নীতির মামলায় সিবিআইয়ের বিশেষ দল এসএসসি 4 আধিকারিককে সোমবার রাত অবধি জিজ্ঞাসাবাদ করেন (CBI interrogation SSC Officer)। একাধিক প্রশ্নের উত্তর এড়িয়ে গিয়েছেন এই চার এসএসসি আধিকারিক।

CBI interrogation SSC Officer
এসএসসির 4 আধিকারিককে একাধিক নথি দেখিয়ে লাগাতার জিজ্ঞাসাবাদ সিবিআইয়ের

কলকাতা, 4 এপ্রিল:নিয়োগ দুর্নীতির মামলায় সিবিআই-এর বিশেষ দল এসএসসি-র 4 আধিকারিককে সোমবার রাত পর্যন্ত জিজ্ঞাসাবাদ করে (CBI interrogation SSC Officer)। ইতিমধ্যেই এসএসসি-র দুর্নীতিকাণ্ডে তদন্তে নেমে একাধিক নথিপত্র জোগাড় করেছেন সিবিআইয়ের গোয়েন্দারা। সূত্রের খবর, এবার সেই নথিপত্র একেবারে টেবিলের সামনে রেখে এসএসসি-র 4 আধিকারিককে মুখোমুখি বসিয়ে জিজ্ঞাসাবাদ করেন তদন্তকারী সংস্থার আধিকারিকরা। তাদের বয়ান রেকর্ড করেন সিবিআই আধিকারিকরা। কিন্তু সিবিআই সূত্রের খবর জিজ্ঞাসাবাদ করা একাধিক প্রশ্নের উত্তর এড়িয়ে গিয়েছেন এই চার এসএসসি আধিকারিক।

এই নিয়ে এসএসসি-র মোট 4 আধিকারিক হাইকোর্টের নির্দেশে আজ কলকাতার নিজাম প্যালেসে সিবিআই অফিসের 14 তলায় হাজিরা দেন। বিধাননগর পুলিশ এবং কলকাতা পুলিশের উচ্চপদস্থ আধিকারিকরা এদিন নিজাম প্যালেসে উপস্থিত হন। এস আচার্য তিনি তৎকালীন শিক্ষামন্ত্রীর আত্মসহায়ক ছিলেন। হাজিরা দেন পিকে বন্দ্যোপাধ্যায় যিনি তৎকালীন শিক্ষামন্ত্রীর ওএসডি পদে দায়িত্বশীল ছিলেন। তাছাড়াও হাজিরা দেন অলক কুমার সরকার তিনি তৎকালীন শিক্ষা দফতরের ডেপুটি ডিরেক্টর হিসেবে দায়িত্ব পালন করেছেন এবং তাপস পাঁজা যিনি শিক্ষা দফতরের তৎকালীন সিনিয়র অফিসার ছিলেন। ইতিমধ্যেই তাদের জিজ্ঞাসাবাদ পর্ব শুরু হয়েছে বলে সিবিআই সূত্রের খবর।

এসএসসির 4 আধিকারিককে একাধিক নথি দেখিয়ে লাগাতার জিজ্ঞাসাবাদ সিবিআইয়ের

আরও পড়ুন: উপদেষ্টা কমিটির সদস্যদের আপিল মামলা এক বেঞ্চ থেকে আরেক বেঞ্চে ঘুরল

মূলত কীভাবে এসএসসি-র নিয়োগ হল? পাশাপাশি নিয়োগ প্রক্রিয়ায় কোনও রাজনৈতিক প্রভাবশালী প্রভাব খাটিয়ে নিয়োগ করেছিলেন কি না, তাও জানতে চাইবেন সিবিআই আধিকারিকরা। 4 জন আধিকারিকের বয়ান রেকর্ড করেন তাঁরা। দীর্ঘ টালবাহানার পর অবশেষে কলকাতা হাইকোর্টের তরফ থেকে জানিয়ে দেওয়া হয় এসএসসি-র নিয়োগ দুর্নীতিকাণ্ডে আধিকারিকদের সিবিআই দফতরে হাজিরা দিতেই হবে। শুধু তাই নয় হাইকোর্টের দীর্ঘ টালবাহানার পর অবশেষে যখন এসএসসির 4 আধিকারিক কোনওরকমে রক্ষাকবচ পেলেন না, সেই সময় ড্যামেজ কন্ট্রোল করতেই সিবিআই অফিসে হাজিরা দিলেন এই চার আধিকারিক।

Last Updated : Apr 4, 2022, 11:09 PM IST

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details