পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Feb 18, 2019, 6:29 PM IST

ETV Bharat / state

আগামী ৬ সপ্তাহ পর্যন্ত নলিনী চিদম্বরমকে গ্রেপ্তার করতে পারবে না CBI

আগামী ৬ সপ্তাহ পর্যন্ত গ্রেপ্তার করা যাবে না নলিনী চিদম্বরমকে। আজ এই নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট।

নলিনী চিদম্বরম

কলকাতা, ১৮ ফেব্রুয়ারি : আগামী ৬ সপ্তাহ পর্যন্ত গ্রেপ্তার করা যাবে না নলিনী চিদম্বরমকে। আজ এই নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। তবে সারদা মামলায় কোনও সমন পাঠানো হলে তাঁকে তার উত্তর দিতে হবে। পাসপোর্ট জমা দিতে হবে। পাশাপাশি তাঁকে CBI তদন্তে সহায়তা করতে হবে। আগামী ৪ সপ্তাহ পরে CBI-কে হলফনামা দিতে বলা হয়েছে। তারপর আবেদনকারী তার উত্তর দেবেন। মামলাটি আবার ৬ সপ্তাহ পরে শুনানি হবে বলে জানিয়েছে বিচারপতি জয়মাল্য বাগচি ও মনোজিৎ মণ্ডলের ডিভিশন বেঞ্চ।

মনোরঞ্জনা সিংহের আইনজীবী হিসাবে ২ বছরে ২০১০-২০১২ সালের মধ্যে মোট ১ কোটি ৩০ লাখ টাকা নিয়েছিলেন তিনি। যদিও আজ হাইকোর্টে নলিনী চিদম্বরমের আইনজীবী প্রদীপ ঘোষ বলেন, "২০১৬ সালে তাঁর বিরুদ্ধে যে চার্জশিট দেওয়া হয় সেখানে নলিনী চিদম্বরমকে কোথাও দোষী বা সাক্ষী হিসেবে দেখানো হয়নি। তাহলে গতমাসে কীসের ভিত্তিতে CBI তাঁর বিরুদ্ধে চার্জশিট দিল ?" এরপর বিচারপতি জয়মাল্য বাগচি CBI-কে এই বিষয়ে হলফনামা পেশ করার নির্দেশ দেন।

CBI-র দাবি, প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরমের স্ত্রী নলিনী চিদম্বরমের সঙ্গে সুদীপ্ত সেনের যোগাযোগ ছিল। সুদীপ্ত সেনকে বিভিন্ন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার হাত থেকে বাঁচানোর আশ্বাস দিয়ে তাঁর কাছ থেকে মোট ১ কোটি ৩০ লাখ টাকা নিয়েছিলেন তিনি। গ্রেপ্তার হওয়ার আশঙ্কা থেকে গত সপ্তাহে কলকাতা হাইকোর্টে আগাম জামিনের আবেদন জানিয়েছিলেন।

.

ABOUT THE AUTHOR

...view details