পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

Calcutta High court: তালিকা থেকে বাদ মামলা, হাইকোর্টের নির্দেশে ফাঁপরে জয়প্রকাশ মজুমদার

কয়েকদিন আগে এক ব্যক্তিকে পেট্রল পাম্প এবং বিজেপির সাংগঠনিক পদ পাইয়ে দেওয়ার নামে চার লাখ টাকা নেওয়ার অভিযোগ উঠেছিল জয়প্রকাশ মজুমদারের বিরুদ্ধে । কিন্তু, আশ্বাস পূরণ না হওয়ায় ওই ব্যক্তি থানায় অভিযোগ দায়ের করেন । এই অভিযোগ খারিজের দাবিতেই কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন । সেই সংক্রান্ত মামলার শুনানি ছিল আজ ।

By

Published : Aug 18, 2021, 2:16 PM IST

Updated : Aug 18, 2021, 6:07 PM IST

হাইকোর্টের নির্দেশে ফাঁপড়ে জয়প্রকাশ মজুমদার
হাইকোর্টের নির্দেশে ফাঁপড়ে জয়প্রকাশ মজুমদার

কলকাতা, 18 অগস্ট : কয়েকদিন আগে বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদারকে (Jay prakash Majumdar) এক সপ্তাহের জন্য গ্রেফতার না করার নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট (Calcutta High court)। নির্দেশ দিয়েছিলেন বিচারপতি রাজাশেখর মান্থা । গতকাল মামলার শুনানিতে জয়প্রকাশ মজুমদারের তরফে আইনজীবী আরও কিছুটা সময় চেয়ে নেন । তাই আজ মামলাটির শুনানির তারিখ ঠিক করা হয় । কিন্তু, ভার্চুয়ালি মামলার শুনানির সময় দেখা যায়, জয়প্রকাশ মজুমদারের আইনজীবী উপস্থিত নেই । এরপরই ক্ষুব্ধ বিচারপতি রাজাশেখর মান্থা মামলাটি তালিকা থেকে বাদ দিয়ে দেওয়ার নির্দেশ দেন । স্বাভাবিকভাবেই বেকায়দায় পড়েছেন বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদার ।


উল্লেখ্য, চলতি বছরের জানুয়ারি মাসে পেট্রল পাম্প এবং বিজেপির সাংগঠনিক পদ পাইয়ে দেওয়ার নাম করে বাগদার বাসিন্দা অরূপ রতন রায়ের থেকে জয়প্রকাশ মজুমদার প্রায় চার লাখ টাকা নিয়েছিলেন বলে অভিযোগ । কিন্তু, পরবর্তীকালে তিনি নাকি সেই আশ্বাস পূরণ করেননি । ঘটনায় থানায় এফআইআর দায়ের করেছিলেন অরূপ রতন রায় । সেই এফআইআর খারিজের দাবিতেই কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন জয়প্রকাশ মজুমদার ।

আরও পড়ুন, PAC Case: মুকুল রায়ের পিএসি চেয়ারম্যান সংক্রান্ত মামলায় হাইকোর্টে হলফনামা স্পিকারের

গত 12 অগস্ট বিচারপতির রাজাশেখর মান্থা জয়প্রকাশ মজুমদারকে এক সপ্তাহের জন্য গ্রেফতার না করার নির্দেশ দিয়েছিলেন পুলিশকে । সেই সময়সীমা শেষ হচ্ছে আজ । ফলে এখন পুলিশ যদি মনে করে, তাহলে তাঁকে 41a-তে নোটিশ পাঠিয়ে তাঁকে জিজ্ঞাসাবাদ করতে পারে । এমনকী, গ্রেফতারও হতে পারেন জয়প্রকাশ মজুমদার ।

Last Updated : Aug 18, 2021, 6:07 PM IST

ABOUT THE AUTHOR

...view details