পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

HC on Ankurhati Case: হাওড়ার অঙ্কুরহাটির অশান্তি নিয়ে রাজ্যকে ফের রিপোর্ট তলব হাইকোর্টের

নূপুর শর্মার বিতর্কিত মন্তব্যের জেরে একসময় উত্তপ্ত হয়ে ওঠে হাওড়ার অঙ্কুরহাটি ৷ জারি হয় 144 ধারা ৷ সেই অশান্তি নিয়ে রাজ্যকে ফের রিপোর্ট চাইল হাইকোর্ট(HC on Ankurhati Case)৷

By

Published : Aug 1, 2022, 9:45 PM IST

HC on Ankurhati Case
হাওড়ার অঙ্কুরহাটির অশান্তি নিয়ে রাজ্যকে ফের রিপোর্ট তলব হাইকোর্টের

কলকাতা, 1 অগস্ট: অঙ্কুরহাটির অশান্তি নিয়ে ফের রিপোর্ট তলব করল কলকাতা হাইকোর্ট(Calcutta High Court has again called the state for a report on the Ankurhati unrest in Howrah)। প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব ও বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চের নির্দেশ, 29 অগস্টের মধ্যে এই বিষয়ে রিপোর্ট জমা করতে হবে রাজ্যকে । সোমবার একটি রিপোর্ট জমা করে রাজ্য । সেই রিপোর্টে শুধুমাত্র সিসিটিভি ফুটেজের বিস্তারিত বিবরণের উল্লেখ আছে ।

আদালতের নির্দেশ ওই দিনের ড্যামেজ কন্ট্রোল ছাড়াও কতজন গ্রেফতার হয়েছে সেই সংক্রান্ত রিপোর্ট জমা করতে হবে রাজ্যকে । সোমবার এমনই নির্দেশ দেয় প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ ।

আরও পড়ুন :অশান্তি আটকাতে সতর্ক থাকতে হবে, রাজ্যকে বার্তা হাইকোর্টের

বিজেপি মুখপাত্র নূপুর শর্মার বিতর্কিত মন্তব্যের পরিপ্রেক্ষিতে গোটা দেশ উত্তাল হয়ে উঠেছিল । হাওড়ার অঙ্কুরহাটিতে 6 নম্বর জাতীয় সড়কে দীর্ঘক্ষণ পথ অবরোধ করে রাখেন সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষরা । নবান্ন থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুরোধেও অবরোধ তুলতে অস্বীকার করে ক্ষিপ্ত জনতা । বেলা 12টা থেকে রাত 11টা পর্যন্ত চলে অবরোধ । যার জেরে ব্যাপক ভোগান্তিতে পড়েন সাধারণ মানুষ । বাধ্য হয়ে প্রশাসন অঙ্কুরহাটিতে 144 ধারা জারি করে ।

অঙ্কুরহাটির পরিস্থিতি খতিয়ে দেখতে যাওয়ার আর্জি জানালেও বিজেপি নেতৃত্বকে বাধা দেওয়ায় তা নিয়েও বিতর্ক তৈরি হয় ।এই সময় বিজেপির দলীয় কার্যালয়ে হামলার ঘটনা ঘটেছিল বলেও অভিযোগ ছিল ।

আরও পড়ুন :অশান্তি ঠেকাতে প্রয়োজনে কেন্দ্রীয় বাহিনী নামান ! রাজ্যকে নির্দেশ হাইকোর্টের

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details