পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

Abhishek's defamation case against Suvendu: শুভেন্দুর বিরুদ্ধে অভিষেকের মানহানি মামলায় নিম্ন আদালতের রিপোর্ট তলব হাইকোর্টের

শুভেন্দু অধিকারীর (Calcutta High Court order) বিরুদ্ধে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মানহানি সংক্রান্ত (Abhishek's defamation case against Suvendu) মামলায় ডায়মন্ড হারবার আদালতের কাছে রিপোর্ট চাইল কলকাতা হাইকোর্ট (Calcutta HC seeks report from Diamond Harbour Court)৷

By

Published : Apr 21, 2022, 4:32 PM IST

Updated : Apr 22, 2022, 7:28 AM IST

Calcutta HC seeks report from Diamond Harbour Court on Abhishek Banerjee's defamation case against Suvendu Adhikari
শুভেন্দুর বিরুদ্ধে অভিষেকের মানহানি মামলায় নিম্ন আদালতের রিপোর্ট তলব হাইকোর্টের

কলকাতা, 21 এপ্রিল:শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের দায়ের করা মানহানি মামলায় (Abhishek's defamation case against Suvendu) ডায়মন্ড হারবার আদালতের বিচারকের কাছ থেকে রিপোর্ট তলব করল কলকাতা হাইকোর্ট । 14 দিনের মধ্যে ওই রিপোর্ট হাইকোর্টের রেজিস্ট্রার জেনারেলের মাধ্যমে হাইকোর্টে জমা করতে হবে (Calcutta HC seeks report from Diamond Harbour Court)। এই নির্দেশ দিয়েছেন বিচারপতি শুভাশিস দাশগুপ্ত ।

ডায়মন্ড হারবার আদালতে শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করেছিলেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় । ওই মামলা ডায়মন্ডহারবার আদালত থেকে অন্য আদালতে স্থানান্তরের জন্য কলকাতা হাইকোর্টে (Calcutta High Court order) আবেদন জানান বিরোধী দলনেতা । কলকাতা হাইকোর্টের পূর্ববর্তী নির্দেশ ছিল, মামলাটি হাইকোর্টে বিচারাধীন থাকায় শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে কোনও ব্যবস্থা গ্রহণ করতে পারবেন না অভিষেক । কিন্তু ডায়মন্ড হারবার আদালত শুভেন্দু অধিকারীকে লিখিত বক্তব্য জমা দেওয়ার নির্দেশ জারি করে । এ ক্ষেত্রে নিম্ন আদালতের বক্তব্য ছিল, কলকাতা হাইকোর্ট অভিষেক বন্দ্যোপাধ্যায়কে নির্দেশ দিয়েছে ৷ কিন্তু নিম্ন আদালতের জন্য কোনও নির্দেশ জারি করেনি ।

শুভেন্দুর বিরুদ্ধে অভিষেকের মানহানি মামলায় নিম্ন আদালতের রিপোর্ট তলব হাইকোর্টের

আরও পড়ুন:শুভেন্দুর বিরুদ্ধে অভিষেকের মানহানি মামলায় স্থগিতাদেশ হাইকোর্টের

বৃহস্পতিবার বিচারপতি দাশগুপ্তর প্রশ্ন, কলকাতা হাইকোর্টে মামলা বিচারাধীন থাকা সত্ত্বেও নিম্ন আদালতের বিচারক কী ভাবে এই নির্দেশ জারি করতে পারেন ? এ বিষয়ে একটি রিপোর্ট তাঁকে কলকাতা হাইকোর্টের কাছে জমা দিতে হবে ।

Last Updated : Apr 22, 2022, 7:28 AM IST

ABOUT THE AUTHOR

...view details