পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Feb 2, 2023, 10:18 PM IST

ETV Bharat / state

Maa Flyover: ভর সন্ধেয় পরিত্যক্ত স্যুটকেসকে ঘিরে বোমাতঙ্ক মা উড়ালপুলে

এদিন সন্ধেয় উড়ালপুলের উপর একটি পরিত্যক্ত স্যুটকেসকে কেন্দ্র করে এই বোমাতঙ্ক ছড়ায় বলে পুলিশ সূত্রে খবর (Bomb threat at maa flyover on Thursday evening)। তবে প্রায় ঘণ্টাখানেক ধরে বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা করার পর ওই সুটকেস থেকে কোন বিস্ফোরক উদ্ধার হয়নি।

Maa Flyover
পরিত্যক্ত স্যুটকেসকে ঘিরে বোমাতঙ্ক মা উড়ালপুলে

কলকাতা, 2 ফেব্রুয়ারি: শহরের ব্যস্ততম উড়ালপুলে বোমাতঙ্ক। বৃহস্পতি সন্ধে সাড়ে আটটা নাগাদ মা উড়ালপুলে (Maa flyover) বোমাতঙ্কের ঘটনা ঘটে। যদিও পরিত্যক্ত স্যুটকেস থেকে কোনও বোমা উদ্ধার হয়নি। ঘটনাস্থলে হাজির হন কলকাতা পুলিশের বম্ব ডিজপোজাল স্কোয়াডের গোয়েন্দারা। এদিন সন্ধেয় উড়ালপুলের উপর একটি পরিত্যক্ত স্যুটকেসকে কেন্দ্র করে এই বোমাতঙ্ক ছড়ায় বলে পুলিশ সূত্রে খবর (Bomb threat at maa flyover on Thursday evening)। তবে প্রায় ঘণ্টাখানেক ধরে বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা করার পর ওই সুটকেস থেকে কোন বিস্ফোরক উদ্ধার হয়নি। কিন্তু ওই স্যুটকেসটি উড়ালপুলে কে বা কারা রেখে গেল, তা নিয়ে তদন্ত শুরু করেছে পুলিশ।

সংশ্লিষ্ট উড়ালপুলের সিসিটিভি ফুটেজও ইতিমধ্যে সংগ্রহ করেছেন তদন্তকারী আধিকারিকরা। সন্ধে সাড়ে আটটা নাগাদ মা উড়ালপুলের মত একটি ব্যস্ত জায়গায় বোমাতঙ্কের ঘটনার ফলে যথেষ্ট চাঞ্চল্য ছড়ায়। কিছু সময়ের জন্য সেখানে যান চলাচল পর্যন্ত নিয়ন্ত্রণ করা হয়। বম্ব স্কোয়াড ঘটনাস্থলে পরীক্ষা-নিরীক্ষার পর পরিত্যক্ত স্যুটকেস থেকে কোনও বিস্ফোরক উদ্ধার না-হওয়ার ফলে উড়ালপুলে ফের যান চলাচল স্বাভাবিক করে দেওয়া হয় বলে পুলিশ সূত্রের খবর।

পুলিশ সূত্রে খবর, সম্প্রতি মা উড়ালপুলের উপর বেপরোয়া গতি নিয়ন্ত্রণের জন্য অফিস টাইমে মা উড়ালপুলে পুলিশকর্মী নিয়োগ করা হয়েছে। সূত্রের খবর, সেখানে কর্তব্যরত এক পুলিশকর্মীর নজরে আসে একটি স্যুটকেস। অভিযোগ, স্যুটকেসটি মা উড়াপুলের উপরে রাখা ছিল। দীর্ঘক্ষণ ধরে ওই স্যুটকেসটি পড়ে থাকতে দেখে সন্দেহ হয় ওই পুলিশকর্মীর। খবর যায় থানায়। পাশাপাশি খবর দেওয়া হয় পার্শ্ববর্তী ট্রাফিক গার্ডগুলিকেও। এরপরেই ঘটনাস্থলে পৌঁছয় তিলজলা, তপসিয়া, প্রগতি ময়দান থানার পুলিশকর্মীরা।

আরও পড়ুন:মা উড়ালপুল থেকে ঝাঁপ দিয়ে আত্মঘাতী ব্যক্তি

লালবাজার থেকে আসে কলকাতা পুলিশের বম্ব ডিজপোজাল স্কোয়াডের গোয়েন্দারাও। তবে দীর্ঘক্ষণ ধরে পরীক্ষা-নিরীক্ষা করার পর ওই স্যুটকেস থেকে কিছুই মেলেনি। কেউ বা কোনও ব্যক্তি ইচ্ছাকৃতভাবে ওই স্যুটকেসটি উড়ালপুলের উপরে রেখে গিয়েছে বলে পুলিশের প্রাথমিক সন্দেহ। ঘটনার নেপথ্যে কী রয়েছে, তা জানার জন্য সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখছেন তদন্তকারীরা।

ABOUT THE AUTHOR

...view details