পশ্চিমবঙ্গ

west bengal

BJP Fact Finding Team: ভোটে মহিলাদের উপর কতটা অত্যাচার হয়েছে, অনুসন্ধানে আসছে বিজেপির মহিলা প্রতিনিধি দল

By

Published : Jul 17, 2023, 7:13 PM IST

বিজেপির পক্ষ থেকে জানানো হয়েছে, সাংসদ সরোজ পাণ্ডের নেতৃত্বে গঠিত এই কমিটিতে রয়েছেন সাংসদ রমা দেবী, অপরাজিতা সারঙ্গী, কবিতা পাটিদার এবং সন্ধ্য়া রায়। পঞ্চায়েত নির্বাচনের পরও রাজ্যের বিভিন্ন জায়গায় অব্যাহত রয়েছে সন্ত্রাস। সেই এলাকাই ঘুরে দেখবেন সাংসদরা ৷

Etv Bharat
বিজেপির মহিলা সাংসদের দল

কলকাতা, 17 জুলাই: আবারও রাজ্যে আসছে বিজেপির আরও একটি ফ্যাক্ট ফাইন্ডিং টিম ৷ তবে এবার সেই দলের সকল সদস্যই বিজেপির মহিলা নেত্রী ৷ রাজ্যে সদ্যসমাপ্ত পঞ্চায়েত ভোটে সন্ত্রাস কবলিত এলাকা পরিদর্শন করবে বিজেপির এই দল ৷ সেইসঙ্গে, হিংসাত্মক ঘটনায় রাজ্যে মহিলাদের বিরুদ্ধে সংঘটিত হিংসার ঘটনায় রিপোর্টও তৈরি করবেন তাঁরা ৷ যা পরবর্তীকালে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের কাছে জমা দেওয়া হবে এই দলের পক্ষ থেকে ৷ মোট পাঁচ জন মহিলা সাংসদকে নিয়ে এই কমিটি গঠন করা হয়েছে বলে বিজেপি সূত্রে খবর।

বিজেপির পক্ষ থেকে জানানো হয়েছে, সাংসদ সরোজ পাণ্ডের নেতৃত্বে গঠিত এই কমিটিতে রয়েছেন সাংসদ রমা দেবী, অপরাজিতা সারঙ্গী, কবিতা পাটিদার এবং সন্ধ্য়া রায়। পঞ্চায়েত নির্বাচনের পরও রাজ্যের বিভিন্ন জায়গায় অব্যাহত রয়েছে সন্ত্রাস। মনোনয়ন জমা দেওয়ার দিন থেকে শুরু করে এখনও পর্যন্ত রাজ্যের বিভিন্ন জায়গায় অশান্তি চলছে। মনোনয়ন পর্ব থেকে শুরু করে গণনার দিন পর্যন্ত প্রায় 50 জনের উপর মানুষের প্রাণ গিয়েছে। এই নিয়ে লাগাতার সরব হয়েছে বিরোধীরা। যার জেরে, ইতিমধ্যেই সাংসদদের নিয়ে গঠিত একটি ফ্যাক্ট ফাইন্ডিং টিম পাঠিয়েছে বিজেপি ৷ যার নেতৃত্বে রয়েছেন রবিশংকর প্রসাদ ৷ এবার পাঁচ মহিলা সাংসদের আরও একটি টিম রাজ্যে পাঠাচ্ছে বিজেপি ৷

ইতিমধ্যেই বিভিন্ন জায়গায় ঘুরে ঘুরে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, বঙ্গ বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার বিজেপির আক্রান্ত কর্মী-নেতাদের সঙ্গে দেখা করছেন ৷ একইসঙ্গে, রাজ্যে সন্ত্রাস কবলিত এলাকা পরিদর্শন করেছে বিজেপির ফ্যাক্ট ফাইন্ডিং টিমের সদস্যরাও ৷ কথা বলেছেন আক্রান্তদের সঙ্গে। তবে বিজেপির দাবি, ভোট সংক্রান্ত হিংসায় কেবল শুধু পুরুষরাই নয়, আক্রান্ত হয়েছেন মহিলারাও। তাই এবার বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডার নির্দেশে পাঁচ জন মহিলা সাংসদের আরও একটি কমিটি আসছে রাজ্যে।

বিজেপির মহিলা সাংসদের দল

আরও পড়ুন: অভিষেকের মন্তব্যের বিরুদ্ধে সরব বিচারপতি গঙ্গোপাধ্যায়ের মুখে মমতার প্রশংসা

জানানো হয়েছে, বিভিন্ন জায়গায় গিয়ে তাঁরা পঞ্চায়েতে মহিলা প্রার্থী থেকে শুরু করে আক্রান্ত মহিলা কর্মীদের সঙ্গেও দেখা করবেন। বিভিন্ন জায়গা থেকে মহিলাদের উপর ভোট পরবর্তী সন্ত্রাসের খতিয়ান নিয়ে দ্রুততার সঙ্গে তাঁরা রিপোর্ট জমা দেবেন সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডার কাছে। সাংসদ সরোজ পাণ্ডে এই সার্চ কমিটির আহ্বায়ক হিসাবে রয়েছেন। এর আগে রাজ্যে এসছিল বিজেপির চার সদস্যের ফ্যাক্ট ফাইন্ডিং কমিটি। কমিটির নেতৃত্বে ছিলেন সাংসদ রবি শংকর প্রসাদ। সেই দলে তিনি ছাড়াও ছিলেন আরও চার জন বিজেপি সাংসদ।

ABOUT THE AUTHOR

...view details