পশ্চিমবঙ্গ

west bengal

Amit Shah's Programme : দলের সদর দফতরে আসা নিয়ে সংশয়, তবুও শাহী-সফরকে ঘিরে সাজসাজ রব বঙ্গ বিজেপিতে

বঙ্গ বিজেপির সদর দফতর মুরলিধর সেন লেনে আসতে পারেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah's Programme) ৷ তাঁর অভ্যর্থনায় যাতে কোনওরকম খামতি না থাকে তাই জোরকদমে প্রস্তুতি শুরু বিজেপির রাজ্য সদর কার্যালয়ে ৷

By

Published : May 5, 2022, 11:00 PM IST

Published : May 5, 2022, 11:00 PM IST

bjp
বিজেপির সদর দফতর

কলকাতা, 5 মে : একাধিক কর্মসূচি নিয়ে বঙ্গ সফরে এসেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ৷ শুক্রবার রাজ্য বিজেপির সদর কার্যালয় মুরলিধর সেন লেনে তিনি আসতে পারেন বলে বিজেপি সূত্রে খবর ৷ এই খবরের পাওয়ার পরই বিজেপির প্রধান সদর দফতর মুরলিধর সেন লেনে সাজসাজ রব (BJP State Head Office Preparing for Visit of Amit Shah) ।

প্রসঙ্গত, এর আগে প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর মন্ত্রীসভার প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী লালকৃষ্ণ আদবানি দু'বার কলকাতা সফরে এসে মুরলিধর সেন লেনের দলীয় কার্যালয়ে আসার কথা জানালেও দু'বারই কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার নিরাপত্তার কারণ দেখিয়ে তা বাতিল করা হয়েছিল । সেই দিক থেকে দেখলে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের রাজ্য বিজেপির সদর দফতরে আসা নিয়েও রয়েছে সংশয় ৷

তবে বিজেপি সূত্রে খবর, রাজ্য দফতরে এলে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার প্রথমেই অমিত শাহকে উত্তরীয় দিয়ে বরণ করে নেবেন। এরপর শঙ্খ বাজিয়ে বিজেপির মহিলা মোর্চার কর্মীরা স্বরাষ্ট্রমন্ত্রীকে অভ্যর্থনা জানাবেন । এরপর অমিত শাহ বঙ্গ বিজেপির দলীয় কার্যালয়ে বেশ কিছুক্ষণ থাকতেও পারেন বলে খবর।

শাহী সফরকে ঘিরে তল্লাশি রাজ্য বিজেপির সহর দফতরে

আরও পড়ুন :Amit Shah on CAA : করোনা মিটলেই সিএএ, রাজ্যে এসেই ঘোষণা অমিত শাহের

অমিত শাহ বিজেপির সদর কার্যালয়ে আসা নিশ্চিত না-হলেও আয়োজনে খামতি নেই ৷ থাকছে এলাহি খাওয়া-দাওয়ার আয়োজন ৷ তীব্র গরমে সরবত দিয়ে শুরু ৷ থাকছে প্রিয় রসগোল্লা, সন্দেশ, রাবড়ি, লুচি, আলুর দম, সুজি, ছানা-সহ একগুচ্ছ বাঙালি খাবারের সম্ভার ৷ স্পেশাল মেনু হিসাবে থাকছে পুটি রামের মিষ্টি দই ।


অন্যদিকে, অমিত শাহের রাজ্য বিজেপির সদর দফতরের সফরের জন্য নিরাপত্তা ব্যবস্থাও কঠোর করা হয়েছে । ইতিমধ্যেই রাজ্য দফতরের বাইরে জোড়াসাঁকো থানায় পুলিশ মোতায়েন করা হচ্ছে । বৃহস্পতিবারই কলকাতা পুলিশের স্পেশাল ব্রাঞ্চ ও কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার আধিকারিকরা দফায় দফায় রাজ্য দফতরের গোটা এলাকা পরিদর্শন করেন । এমনকি পুলিশ কুকুর নিয়ে এসে তল্লাশিও চালানো হয় ।

অমিত শাহ আসার পূর্বে রাজ্য বিজেপির সদর দফতরে পুলিশ কুকুর নিয়ে তল্লাশি

আরও পড়ুন :Amit Shah at Hingalganj : সীমান্তে রুখবে অনুপ্রবেশ ও চোরাচালান, শাহের হাতে সূচনা ভাসমান বর্ডার আউটপোস্টের

এই বিষয়ে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বলেন, "আমরা সব রকম প্রস্তুতি নিয়েছি অমিত শাহর অভ্যর্থনার জন্য । যদিও রাজ্য দফতরে আসার বিষয়ে চূড়ান্ত কিছু জানা যায়নি এখনও । কিন্ত শেষ মুহূর্তে তিনি এলে তার জন্য সবরকম ব্যবস্থা নেওয়া হচ্ছে ৷"

কলকাতা পুলিশ সূত্রে জানা গিয়েছে, অমিত শাহের কলকাতার কর্মসূচির জন্য প্রায় আড়াই হাজার পুলিশ থাকছে । এর মধ্যে ভিক্টোরিয়ার দায়িত্বে থাকবেন ডিসি (সাউথ) আকাশ মাঘারিয়া ও একজন অতিরিক্ত নগরপাল পদের আইপিএস আধিকারিক । ভিক্টোরিয়ার সামনে থাকবে হেভি রেডিয়ো ফ্লাইং স্ক্যোয়াডের গাড়ি । তাছাড়াও মুরলিধর সেন স্ট্রিটের বিজেপি দফতরের বাইরে থাকবেন স্পেশাল ব্রাঞ্চের গোয়েন্দারা ও ডিসি (সেন্ট্রাল) রূপেশ কুমার ।

আরও পড়ুন :Shah's Programme Conrtoversy : দুর্গাপুজোকে ইউনেস্কোর স্বীকৃতি, কেন্দ্রের অনুষ্ঠানে ব্রাত্য মুখ্যমন্ত্রী; প্রতিবাদে সরব অধীর

ABOUT THE AUTHOR

...view details