পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

পর্যাপ্ত খাদ্যসামগ্রী থাকা সত্ত্বেও তা সঠিকভাবে বণ্টন হচ্ছে না: বিমান বসু

আবারও খাদ্যসামগ্রী বণ্টন নিয়ে বিরোধীদের তোপের মুখে রাজ্য সরকার । গতকাল বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু বলেন, " দেশের খাদ্য ভাণ্ডারে পর্যাপ্ত খাবার মজুত রয়েছে । কেন্দ্রীয় সরকার খাবার পাঠালেও, রাজ্য সরকার তা সঠিকভাবে বণ্টন করতে পারছে না । "

By

Published : May 14, 2020, 1:49 PM IST

ছবি
ছবি

কলকাতা, 14 মে : কোরোনা পরিস্থিতি নিয়ে আবারও বিরোধীদের আক্রমণের মুখে পড়ল রাজ্য সরকার । এবার বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু অভিযোগ করে বলেন, " দেশের খাদ্য ভাণ্ডারে পর্যাপ্ত খাবার মজুত রয়েছে । কেন্দ্রীয় সরকার খাবার পাঠালেও, রাজ্য সরকার তা সঠিকভাবে বণ্টন করতে পারছে না । "

গতকাল তিনি বলেন, " দেশজুড়েে চলছে লকডাউন । যার জেরে গৃহবন্দী মানুষ । গরিব মানুষের প্রয়োজন পর্যাপ্ত খাবারের । লকডাউনে পর্যাপ্ত খাবার না পেলে, অনাহারে মৃত্যু হতে পারে মানুষের । অথচ রাজ্য সরকার এখনও রাজনীতি করতে ব্যস্ত । রেশনে নিম্নমানের চাল দেওয়া হচ্ছে । ডালের জোগান নেই। কেন্দ্রীয় সরকারের দেওয়া 500 টাকায় কতদিন চলবে মানুষের ? মুখ্যমন্ত্রীর নজরদারি না থাকায় সরকারি চাল শাসক দলের নেতাদের ঘরে ঢুকছে । কেন্দ্রীয় সরকারের দেওয়া 5 কেজি চাল, রাজ্য সরকারের 5 কেজি চাল, এবং খাদ্য সুরক্ষা যোজনার 5 কেজি চাল । মোট 15 কেজি চাল এখনও মানুষ পায়নি । অথচ মুখ্যমন্ত্রী নিজের প্রচারে ব্যস্ত রয়েছেন ।"


এর সঙ্গে রাজ্যপালের বক্তব্যরও কড়া সমালোচনা করেছেন বামফ্রন্ট চেয়ারম্যান । রাজ্যপাল বলেছিলেন, প্রধানমন্ত্রী গরিব কল্যাণ যোজনার মাধ্যমে বিনামূল্যে রেশনে মাসিক জনপ্রতি 5 কেজি চাল এবং পরিবারপিছু 1 কেজি ডাল দেওয়ার কথা । ইতিমধ্যে রাজ্যকে 570277.340 মেট্রিক টন চাল এবং 14529 মেট্রিক টন ডাল সরবরাহ করে দেওয়া হয়েছে । আগামী মাসগুলিতেও তা যথাযথভাবে চালু থাকবে ।


রাজ্যপালের এই বক্তব্যের নিন্দা করে বামফ্রন্ট চেয়ারম্যান বলেন, " সবটাই খাতায়-কলমে। মানুষের ভাগ্যে লবডঙ্কা।"


ABOUT THE AUTHOR

...view details