পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : May 8, 2019, 9:31 AM IST

Updated : May 8, 2019, 9:36 AM IST

ETV Bharat / state

ভারতী ঘোষের রিপোর্ট দিল্লিতে পাঠাল কমিশন

ভারতী ঘোষের মন্তব্য নিয়ে দিল্লিতে রিপোর্ট পাঠাল রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের দপ্তর । "উত্তরপ্রদেশের হাজার ছেলে ঢুকিয়ে কুকুরের মতো মারার" হুমকি দেওয়ার অভিযোগ উঠেছিল ভারতীর বিরুদ্ধে । বিষয়টি নজরে এসেছিল দিল্লির নির্বাচন সদনের । এরপরই বিষয়টি নিয়ে রিপোর্ট তলব করে নির্বাচন কমিশন ।

ফাইল ফোটো

কলকাতা, 8 মে : ভারতী ঘোষের প্রার্থীপদ বাতিলের দাবি উঠেছিল আগেই। প্রশ্ন ওঠে, "কেন ভারতী ঘোষকে গ্রেপ্তার করা হবে না?" ভারতী ঘোষের "উত্তরপ্রদেশের হাজার ছেলে ঢুকিয়ে কুকুরের মতো মারার" মন্তব্য নজরে এসেছিল দিল্লির নির্বাচন সদনের। এবার সেই সংক্রান্ত রিপোর্ট দিল্লিতে পাঠাল রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের দপ্তর । ভারতীর বক্তব্য ইংরেজিতে তর্জমা করে দিল্লিতে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন অতিরিক্ত মুখ্য নির্বাচনী আধিকারিক সঞ্জয় বসু ।

৪ মে আনন্দপুর থানার গাড়রবাগে দলীয় কর্মীদের সঙ্গে দেখা করেন ভারতী । সেখানে দলের কর্মীরা ভারতীকে অভিযোগ করেন, এলাকায় পর্যাপ্ত সুযোগ-সুবিধা নেই । তা শুনে ভারতী বলেন , "নিজেরা করে খাচ্ছে । ভোট করতে দেবে না ! ভয় দেখাচ্ছে । " তারপর হুঁশিয়ারি দিয়ে ভারতী বলেন , "ভয় দেখাক না ! বাড়ি থেকে টেনে টেনে বের করে কুকুরের মতো মারব । বলছি তো ।" পাশাপাশি তিনি বলেন, "উত্তরপ্রদেশ থেকে এক হাজার ছেলে এনে ঢুকিয়ে দেব। কেউ কিছু করতে পারবে না।" তাঁর এই মন্তব্য নিয়ে রিপোর্ট তলব করেছে নির্বাচন কমিশন ।

ভারতীর এই মন্তব্য নিয়ে নির্বাচন কমিশনে নালিশ জানায় তৃণমূল কংগ্রেস । একই ইশুতে সেভ ডেমোক্রেসি সংগঠনের সদস্যরা বিক্ষোভ দেখান মুখ্য নির্বাচন আধিকারিকের দপ্তরের সামনে । সংগঠনের সাধারণ সম্পাদক চঞ্চল চক্রবর্তী বলেন, "ভারতী ঘোষ যে মন্তব্য করেছেন, তার জন্য তাঁর প্রার্থীপদ বাতিল করা উচিত। কেন তাঁকে গ্রেপ্তার করা হবে না?"

সূত্র জানাচ্ছে, ভারতী ঘোষের মন্তব্য নির্বাচন কমিশন ভালোভাবে নেয়নি‌। তাই বিষয়টি নিয়ে রাজ্যের তরফে রিপোর্ট চাওয়া হয় । সেই রিপোর্ট পাঠানো হয়েছে দিল্লিতে । সঞ্জয় বসু বলেন, "এই বিষয়ে ট্রানস্ক্রিপশন সহ রিপোর্ট আমরা দিল্লিতে পাঠিয়ে দিয়েছি । দিল্লি আরও কিছু চাইলে পাঠানো হবে।"

Last Updated : May 8, 2019, 9:36 AM IST

ABOUT THE AUTHOR

...view details