পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Nov 5, 2022, 7:25 PM IST

ETV Bharat / state

BJYM Backs Jobseekers: চাকরি প্রার্থীদের 600 দিনের আন্দোলনের পাশে দাঁড়িয়ে কলেজ স্ট্রিটে প্রতীকী অনশনে পদ্মবাহিনী

চাকরি প্রার্থীদের 600 দিনের অবস্থানকে কুর্নিশ জানিয়ে প্রতীকী অনশনে বসল ভারতীয় জনতা যুব মোর্চা (BJYM Backs Jobseekers SSC and SLST Candidates) ৷ কলেজ স্ট্রিটে এই প্রতীকী অনশনে বসেন তারা ৷

BJP Yuba Morcha stands in solidarity with SSC and SLST candidates
BJP Yuba Morcha stands in solidarity with SSC and SLST candidates

কলকাতা, 5 নভেম্বর: রাজ্যে শিক্ষক নিয়োগের ক্ষেত্রে ব্যাপক দুর্নীতির (Recruitment Scam) চিত্র সামনে এসেছে ৷ তারই প্রতিবাদে আজ কলেজ স্ট্রিট বই পড়ায় প্রতীকী অনশনে বসল বঙ্গ বিজেপির যুব মোর্চা (BJYM Backs Jobseekers) । পাশাপাশি তারা 601 দিন ধরে মেধা তালিকা ভুক্ত যোগ্য চাকরি প্রার্থীদের (SSC and SLST candidates) গান্ধিমূর্তির অবস্থানকেও সমর্থন করে ৷ তাদের কুর্নিশ জানিয়ে উত্তর কলকাতা যুব মোর্চার পক্ষ থেকে এই অনশনের আয়োজন করা হয়েছে ।

উত্তর কলকাতার যুব মোর্চার সভাপতি (North Kolkata Yuba Morcha president) সূর্যকুমার সিং বলেন, "আজ 600 দিন হল প্রার্থীরা চাকরি না-পেয়ে ঝড়-জল-বৃষ্টি উপেক্ষা করে গান্ধিমূর্তির পাদদেশে ন্যায্য বিচারের জন্য বসে রয়েছে । আমাদের রাজ্যের মুখ্যমন্ত্রীর এদের দিকে নজর দেওয়ার কোনও সময় নেই । তিনি বিভিন্ন জায়গায় ছুটে বেড়াচ্ছেন । একবারও এদের পাশে এসে তাঁদের সমর্থনে দাঁড়াচ্ছেন না । তবে এই চাকরি প্রার্থীদের সঙ্গে বিজেপির যুব মোর্চার প্রথম থেকেই ছিল, আজও আছে । সারা রাজ্য জুড়ে বিভিন্ন কর্মসূচিও করা হয়েছে । এমনকী সম্প্রতি করুণাময়ী থেকে যেভাবে মাঝরাতে টেট চাকরি প্রার্থীদের অবস্থান ভেঙে পুলিশ তুলে নিয়ে গেল ৷ তারপরে আমরা করুণাময়ীতে বিক্ষোভ করেছি । এই রাজ্যে তৃণমূল করলে সমস্ত অন্যায় মাফ হয়ে যায় । আমাদের একটাই দাবি, যারা যোগ্য তাদের এভাবে রাস্তায় বসে না-থেকে অবিলম্বে চাকরি দেওয়া হোক ।"

কলেজ স্ট্রিটে প্রতীকী অনশনে বিজেপির যুব মোর্চা

আরও পড়ুন:আন্দোলনকারী চাকরিপ্রার্থীদের পাশে থাকার বার্তা তৃতীয় লিঙ্গের মানুষদের

তিনি আরও বলেন, "তাই আজ সকাল দশটা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত আমরা এই প্রতীকী অনশন করে চাকরি প্রার্থীদের আন্দোলনকে কুর্নিশ জানাচ্ছি । কলেজ স্ট্রিট হল বইপাড়া । এটা শিক্ষার পীঠস্থান । আজকে যেভাবে হবু শিক্ষকরা রাস্তায় বসে রয়েছে, সেটা একেবারেই কাম্য নয় ।"

ABOUT THE AUTHOR

...view details