পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Apr 30, 2020, 3:50 PM IST

ETV Bharat / state

সামাজিক দূরত্ব নিশ্চিত করতে বেলেঘাটা জোড়া মন্দিরের বাজার সরল মাঠে

বেশিরভাগ বাজারেই মানা হচ্ছে না সামাজিক দূরত্ব । বার বার মাইকিং করেও কোনও লাভ হয়নি । তাই বেলেঘাটা জোড়া মন্দিরের বাজারকে সরানো হল বিদ্যুৎ সংঘের মাঠে ।

Beleghata Market
বেলেঘাটা বাজার

কলকাতা, 30 এপ্রিল : বাজারের ভিড় নিয়ে অসন্তোষ প্রকাশ করেছিলেন মুখ্যমন্ত্রী । তারপরেই আসরে নামে কলকাতা পুলিশ । শহরের সবকটি বাজারের গেটে বসানো হয় পুলিশি পাহারা । অনেক জায়গায় বাজারে একসঙ্গে বহু মানুষের প্রবেশের উপর নিষেধাজ্ঞা জারি হয় । সামাজিক দূরত্ব বজায় রাখতে কিছু বাজারে সবজি ও মাছ-মাংসের দোকানের সামনে গণ্ডি কেটে দেওয়া হয় । এবার বেলেঘাটা জোড়া মন্দিরের বাজারকে সরানো হল বিদ্যুৎ সংঘের মাঠে । পাশাপাশি চলছে পুলিশের কড়া নজরদারি ।

বেশিরভাগ বাজারেই মানা হচ্ছে না সামাজিক দূরত্ব । বার বার মাইকিং করেও কোনও লাভ হয়নি । তাই সম্প্রতি বাগমারি বাজারকে সরিয়ে দেওয়া হয় একটি পার্কে । এবার একই কারণে বেলেঘাটা জোড়া মন্দিরের বাজারও সরিয়ে দেওয়া হল একটি মাঠে । এছাড়াও, কলকাতার বহু বাজারে পুলিশ ভিড় নিয়ন্ত্রণের চেষ্টা করছে ।

পুলিশের পাশাপাশি বাজারে ভিড় নিয়ন্ত্রণ নিয়ে সক্রিয় হয়েছে কলকাতা পৌরনিগমও । কলকাতার মেয়র ফিরহাদ হাকিম সামাজিক দূরত্ব না মানা হলে বাজার বন্ধ করে দেওয়া হবে বলেও জানিয়েছেন । মেট্রোপলিটন মার্কেট, এন্টালি বাজার, মানিকতলা বাজার, হাতিবাগান বাজার, গড়িয়াহাট বাজার, রাজা বাগানের গাজিপাড়া, গার্ডেনরিচ বাজার, মেটিয়াব্রুজ বাজার, খিদিরপুর বাজার, নাদিয়াল বাজার, মার্কাস স্কোয়্যার, কাশিপুর, বেলগাছিয়া এলাকার বাজারগুলিতে বসানো হয়েছে পুলিশের প্রহরা ।

ABOUT THE AUTHOR

...view details