পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

বড়মার মৃত্যু, আমার ব্যক্তিগত ক্ষতি : মমতা

বড়মা বীণাপাণি দেবীর মৃত্যু নিয়ে শোকপ্রকাশ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

By

Published : Mar 5, 2019, 11:59 PM IST

মমতা ব্যানার্জি

কলকাতা, ৫ মার্চ: বড়মা বীণাপাণি দেবীর মৃত্যু নিয়ে শোকপ্রকাশ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, " আমরা অতি দুঃখের সঙ্গে জানাচ্ছি,বড়মা আর আমাদের মধ্যে নেই। মৃত্যু আমাদের কাছে খুবই বেদনাদায়ক, দুঃখদায়ক। তিনি যেখানেই থাকুন ভালো থাকুন, শান্তিতে থাকুন। বড়মা মাথার উপর অভিভাবকের মতো চিরকাল থেকেছেন। উনি আমার রাজনৈতিক জীবনেও অনেক সহোযোগিতা করেছেন। তাঁর মৃত্যু আমার নিজের ব্যক্তিগত ক্ষতি।"


মুখ্যমন্ত্রী আরও বলেন, " ডাক্তারবাবুরা তাঁদের সাধ্যমতো চেষ্টা করেছেন। নিয়ম অনুযায়ী বড়মার দেহ ৪ থেকে ৫ ঘণ্টা হাসপাতালে রাখা হবে। সকাল ৮টায় বড়মার দেহ এখান থেকে বেরোবে। মমতা বালা ঠাকুর ও জ্যোতিপ্রিয় মল্লিককে দায়িত্ব দেওয়া হয়েছে দেহ কলকাতা থেকে জেলা(উত্তর ২৪ পরগনা)-য় নিয়ে যাওয়ার জন্য। সেখানে বড়মাকে গান স্যালুট দিয়ে বিদায় জানানো হবে। "

তিনি মমতা বালা ঠাকুরকে ধন্যবাদ জানিয়ে বলেন, " বড়মার সঙ্গে সবসময় থাকার জন্য আমি মমতা বালা ঠাকুরকে ধন্যবাদ জানাচ্ছি। উনি এর আগেও অনেকবার অসুস্থ হয়ে পড়েছিলেন। আমারা সুস্থ করে তুলেছিলাম। কিন্তু, এবারে আমরা আর পারলাম না। জীবনও আছে, মৃত্যুও আছে, সবকিছু সহ্য করে নিতে হবে। মতুয়া মহাসংঘের এটি একটি বড় ক্ষতি। ১০০ বছর পূর্তি উপলক্ষে আমি নিজে গিয়ে তাঁকে (বড়মা) বঙ্গবিভূষণ সম্মানে সম্মানিত করেছিলাম। মতুয়া মহাসংঘের উন্নয়ন পর্ষদ, কলেজ, আমরা করেছি। হরিচাঁদ-গুরুচাঁদ বিশ্ববিদ্যালয় তৈরি হচ্ছে। নদিয়াতেও তার ক্যাম্পাস হবে। মতুয়া উন্নয়ন পর্ষদের বোর্ডের নোটিফিকেশনও হয়ে গেছে। মা বেঁচে থাকবেন এই কাজের মধ্যে দিয়ে। শিক্ষা, সামাজিক সংস্কার ও শরণার্থীদের উন্নয়নের মধ্য দিয়ে। মায়ের আত্মার শান্তি কামনা করি। মায়ের ভক্তদের সমবেদনা জানাই। তারা শান্তভাবে মাকে শেষ শ্রদ্ধা জানান। বাকি ব্যবস্থা সরকারের পক্ষ থেকে আমরা সবটাই করছি। রাজ্য সরকার সবদিক থেকে সহযোগিতা করবে।"

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details