পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : May 2, 2020, 9:39 AM IST

ETV Bharat / state

কোরোনায় আক্রান্ত 8 বছরের নাবালক ও নার্স

বৃহস্পতিবার তার চিকিৎসার জন্য পার্কসার্কাসের ওই বেসরকারি হাসপাতালে ভরতি করা হয় । তার শ্বাসকষ্টের সমস্যা রয়েছে । সম্প্রতি জ্বর, সামান্য কাশি হওয়ায় তার সোয়াবের নমুনা পরীক্ষা করা হয় । নাবালকের পরিবারের কোনও সদস্য সম্প্রতি অসুস্থ হননি । ়

Kolkata
Kolkata

কলকাতা, 2 মে : এবার কোরোনায় আক্রান্ত আট বছরের এক নাবালক । প্রথমে তাকে পার্কসার্কাসের একটি বেসরকারি হাসপাতালে ভরতি করা হয়। সেখান থেকে গতকাল তাকে ইনফেকশাস ডিজ়িজ়েস অ্যান্ড বেলেঘাটা জেনারেল (ID&BG) হাসপাতালে পাঠানো হয় । অন্যদিকে পার্কসার্কাসের বেসরকারি হাসপাতালে নবজাতকদের ওয়ার্ডে কর্মরত এক নার্সও COVID-19 পজ়িটিভ।

হাসপাতাল সূত্রে খবর, আক্রান্ত নাবালক কড়েয়ার বাসিন্দা । বৃহস্পতিবার তাকে পার্কসার্কাসের হাসপাতালে ভরতি করা হয় । তার শ্বাসকষ্ট, জ্বর, সামান্য কাশি হওয়ায় সোয়াবের নমুনা পরীক্ষা করা হয় । গতকাল রিপোর্ট আসে । জানা যায়, সে কোরোনায় আক্রান্ত । নাবালকের পরিবারের কোনও সদস্য অবশ্য সম্প্রতি অসুস্থ হননি । ়

পার্কসার্কাসের এই হাসপাতালের এক নার্সও কোরোনায় আক্রান্ত। হাসপাতাল সূত্রে খবর, তিনি NICU (নিওনেটাল ইনটেনসিভ কেয়ার ইউনিট)-এ কর্মরত। কর্মসূত্রে তিনি এই হাসপাতালের নার্স হস্টেলে থাকেন । হাসপাতাল চত্বরেই এই হস্টেল রয়েছে । সম্প্রতি এই নার্স বাড়ি থেকে ফিরেছিলেন । তাঁর বাড়ি কলকাতার বাইরে । একদিন ডিউটি করেন । এরপর জ্বর হয় । তিনি আর কাজে যোগ দেননি ‌। তাঁর সোয়াবের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয় । গতকাল রিপোর্টে জানা যায়, তিনি COVID-19-এ আক্রান্ত।

রাজারহাটের চিত্তরঞ্জন ন্যাশনাল ক্যানসার ইনস্টিটিউটের সেকেন্ড ক্যাম্পাসে চালু হওয়া কোরোনা হাসপাতালে গতকাল এই নার্সকে পাঠানো হয়েছে । সূত্রের খবর, হস্টেলের ঘরে নার্সের সঙ্গে অন্য আরও চার-পাঁচ জন নার্স থাকেন । ওই চার-পাঁচ জনকে কোয়ারানটিনে রাখা হয়েছে । তবে, হস্টেলের ওই ঘরেই তাঁদের রাখা হয়েছে। এই নার্সের সংস্পর্শে অন্য কোনও ব্যক্তি এসেছেন কি না সেই বিষয়েও খোঁজখবর নেওয়া হচ্ছে ।

ABOUT THE AUTHOR

...view details