পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Nov 1, 2020, 6:33 AM IST

Updated : Nov 1, 2020, 9:27 AM IST

ETV Bharat / state

কার নেতৃত্বে '21-এর লড়াই ? স্পষ্ট করতে পারেন অমিত শাহ

2021-এর বিধানসভা নির্বাচনে BJP-র লক্ষ্য কী সেটা অমিত শাহ যেমন স্পষ্ট করবেন , তেমনই বিধানসভা নির্বাচনে কার নেতৃত্বে BJP লড়াই করবে, সেই বিষয়ও স্পষ্ট করা হবে বলে মনে করা হচ্ছে।

Amit shah
Amit shah

কলকাতা , 1 নভেম্বর : রাজ্যে আসছেন অমিত শাহ । 5-6 নভেম্বর বৈঠক করবেন রাজ্য BJP-র কার্যকর্তাদের সঙ্গে । 2021-এর বিধানসভা নির্বাচনকে পাখির চোখ করেছে BJP। সেই লক্ষ্য পূরণে রাজ্য নেতৃত্বকে কড়া বার্তা দিতে পারেন অমিত শাহ । এমনই মনে করছে ওয়াকিবহাল মহল।

ওয়াকিবহাল মহলের বক্তব্য, দলে একাধিক গোষ্ঠী তৈরি হয়েছে । একাধিক বিষয়ে মুকুল রায় ও দিলীপ ঘোষের মধ্যে বিরোধের ছবি স্পষ্ট। ফলে, BJP কর্মী-সমর্থকদের কাছে অন্য বার্তা যাচ্ছে । যাতে ক্ষতি হচ্ছে দলের । এমনকী মুখ্যমন্ত্রী হওয়ার দৌড়ে কারা কারা এগিয়ে তা নিয়েও দলের অভ্যন্তরে কাদা ছোড়াছুড়ি শুরু হয়েছে । এনিয়ে কয়েকজন নেতানেত্রীর মধ্যে অভ্যন্তরীণ প্রতিযোগিতা শুরু হয়েছে । যা নিয়ে কেন্দ্রীয় নেতৃত্ব ক্ষুব্ধ । তাই এবার রাজ্য নেতৃত্বকে কড়া বার্তা দিতে পারেন অমিত শাহ ।

যদিও BJP সূত্রে খবর, দলের মধ্যে কোনও গোষ্ঠীদ্বন্দ্ব বরদাস্ত করা হবে না । 2021-এর বিধানসভা নির্বাচনে BJP-র লক্ষ্য কী সেটা অমিত শাহ যেমন স্পষ্ট করবেন , তেমনই বিধানসভা নির্বাচনে কার নেতৃত্বে BJP লড়াই করবে, সেই বিষয়ও স্পষ্ট হবে । পাশাপাশি মুখ্যমন্ত্রীর পদ নিয়ে দড়ি টানাটানি বন্ধ করার কড়া নির্দেশ দিতে পারেন তিনি । একমাত্র 2021 এর বিধানসভা নির্বাচনে বাংলা দখল করাই যে মূল উদ্দেশ্য সেটাই রাজ্য নেতৃত্বকে জানিয়ে দেওয়া হবে । দলে পুরানো কর্মী-সমর্থকদের যেমন গুরুত্ব দেওয়া হবে, তেমনই তৃণমূল বা অন্য কোনও রাজনৈতিক দল থেকে আসা কর্মী-সমর্থকদেরও গুরুত্ব দেওয়া হবে । দলের মধ্যে একটা ভারসাম্য তৈরি করতে চাইছে BJP-র কেন্দ্রীয় নেতৃত্ব ।

BJP-র রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন, " দু'দিনের সফরে অমিত শাহ রাজ্যে আসছেন । একটি সাংগঠনিক বৈঠক করবেন বাঁকুড়ার রবীন্দ্র ভবনে । অন্য বৈঠকটি হবে কলকাতার EZCC প্রেক্ষাগৃহে । কোভিড বিধির দিকে নজর রেখে দুটি বৈঠকেই 200 জনের বেশি আমন্ত্রিত থাকবে না । বিশেষ বিশেষ ব্যক্তিদেরই আমন্ত্রণ করা হবে । মূলত, দু'টি জো়নের সবকটি সাংগঠনিক জেলা থেকে পাঁচজন করে বৈঠকে ডাকা হবে । জেলা সভাপতি, জেলার সাধারণ সম্পাদক ও জেলার পর্যবেক্ষকদের এই বৈঠকে আসতে হবে । "

রাজ্য BJP-র সাধারণ সম্পাদক সায়ন্তন বসু বলেন, "অমিত শাহের সফরসূচি দিল্লি চূড়ান্ত করবে । আমরা আমাদের পরিকল্পনা দিল্লিতে পাঠিয়েছি ।"

Last Updated : Nov 1, 2020, 9:27 AM IST

ABOUT THE AUTHOR

...view details