পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Feb 20, 2019, 2:39 PM IST

ETV Bharat / state

"ওরা পেছন থেকে ধাক্কা মারল", শ্লীলতাহানির ঘটনায় কলেজে সংঘর্ষ

ইঞ্জিনিয়ারিং কলেজের দুই ছাত্র গোষ্ঠীর মারামারি আহত দশ

সৌরভ মণ্ডল

বিধাননগর, ১৯ ফেব্রুয়ারি : দুই দল ছাত্রের সংঘর্ষে উত্তপ্ত হল সল্টলেকের সেক্টর ফাইভের একটি বেসরকারি ইঞ্জিনিয়ারিং কলেজের ক্যাম্পাস। খবর পেয়ে ঘটনাস্থানে যায় সল্টলেক থানার পুলিশ। তারা গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। অভিযোগ, ওই কলেজের সিনিয়র ছাত্ররা এক জুনিয়র ছাত্রীর শ্লীলতাহানি করে কয়েকদিন আগে। বিষয়টি নিয়ে কলেজের জুনিয়র ও সিনিয়র ছাত্রদের মধ্যে সংঘর্ষ হয়। জখম হয় ১০ ছাত্র। তাদের মধ্যে দু'জনের মাথা ফেটেছে। একজনের বিধাননগর মহকুমা হাসপাতাল ও অন্যজনের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা চলছে।

কলেজের বায়োটেক বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র সৌরভ মণ্ডল বলে," ওরা (সিনিয়র ছাত্ররা) প্রায়ই মেয়েদের উত্যক্ত করে। আমরা কিছু বলতে গেলে আমাদের ওপর চড়াও হয়। গতকালও আমাদের এক বান্ধবীকে উত্যক্ত করছিল ওরা। আমরা এর প্রতিবাদ করি। এরপরই লাঠি নিয়ে ওরা আমাদের উপর চড়াও হয়। কলেজের ভিতর মেয়েরা সুরক্ষিত নয়।" অভিযোগ, খবর দেওয়ার অনেক পরে ঘটনাস্থানে যায় পুলিশ।

ভিডিয়োয় শুনুন সৌরভ মণ্ডলের বক্তব্য

নির্যাতিতা ছাত্রী বলে, "গতকাল দুপুর একটায় ক্লাস শেষ হওয়ার পরে আমি এক বন্ধুর সঙ্গে খেতে যাচ্ছিলাম। তখন আমাকে ওরা পিছন থেকে ধাক্কা মারল। আমার বন্ধু প্রতিবাদ করায় তাকে বেধড়ক মারধর করা হয়। আমি প্রতিবাদ করতে গেলে আমাকে কটূক্তি করে। জামাকাপড় ধরে টানাটানি করে। অন্য বন্ধুরা এগিয়ে এলে তাদেরও মারধর করা হয়। তৃতীয় ও চতুর্থ বর্ষের ছাত্র-ছাত্রীদের একটা দল রয়েছে। তাদের মাথা চতুর্থ বর্ষের সিভিল বিভাগের এক ছাত্র। তার নেতৃত্বেই এই সব ঘটনা ঘটছে কলেজে। কলেজের ম্যানেজমেন্ট সব জেনেও চুপ রয়েছে"।

প্রসঙ্গত, সল্টলেকের সেক্টর ফাইভে ওই বেসরকারি ইঞ্জিনিয়ারিং কলেজ ক্যাম্পাসে এর আগেও ছাত্র সংঘর্ষের একাধিক ঘটনা ঘটেছে। ওই কলেজের নিউটাউন ক্যাম্পাসেও ছাত্র সংঘর্ষের ঘটনা ঘটেছে।

পুলিশ সূত্রে খবর, কলেজ কর্তৃপক্ষের তরফ থেকে তাদের বিষয়টি জানানো হলে তারা দ্রুত ঘটনাস্থানে পৌঁছায়। ঘটনার তদন্তে চলছে।

ABOUT THE AUTHOR

...view details