পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Apr 23, 2020, 4:08 PM IST

ETV Bharat / state

কোরোনা নিয়ে ভুল তথ্য প্রচার করছেন বাবুল, অভিযোগ কলকাতা পুলিশের

বাবুল সুপ্রিয় কোরোনা সংক্রান্ত বিষয়ে গ্রেপ্তারি নিয়ে ভুল তথ্য প্রচার করছেন । কেন্দ্রীয় মন্ত্রীর করা একটি টুইট নিয়ে তাঁর বিরুদ্ধে এমনই অভিযোগ করল কলকাতা পুলিশ ।

বাবুল সুপ্রিয়
বাবুল সুপ্রিয়

কলকাতা, 23 এপ্রিল : কেন্দ্রীয় মন্ত্রী হিসেবে তাঁর আরও দায়িত্বশীল হওয়া উচিত । কিন্তু বাবুল সুপ্রিয় কোরোনা সংক্রান্ত বিষয়ে গ্রেপ্তারি নিয়ে ভুল তথ্য প্রচার করছেন । কেন্দ্রীয় মন্ত্রীর করা একটি টুইট নিয়ে তাঁর বিরুদ্ধে এই অভিযোগ করল কলকাতা পুলিশ । পুলিশের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে, সোমনাথ দাসের গ্রেপ্তারি নিয়ে যে টুইট তিনি করেছেন তা সম্পূর্ণ ভুল ।

ঘটনার শুরু একটি ভিডিয়ো থেকে । যেটি MR বাঙুর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডের বলে দাবি করে টুইট করেন বাবুল সুপ্রিয় । তিনি জানান, ওই হাসপাতালে মেল আইসোলেশন ওয়ার্ডে এক সময় ভরতি থাকা সোমনাথ দাস ওই ভিডিয়োটি তুলেছেন । তাঁর বেড নম্বর ছিল 349 । সোমনাথের শরীরে অবশ্য কোরোনা ভাইরাস মেলেনি । কিন্তু ওই ওয়ার্ডে থাকার সময় তিনি যে ভিডিয়োটি তুলেছেন, তাতে তিনি দাবি করেন, আইসোলেশন ওয়ার্ডে একাধিক মৃতদেহের পাশে শুয়ে থাকতে হচ্ছে কোরোনা সন্দেহে ভরতি রোগীদের । ওয়ার্ডে সামাজিক দূরত্ব বজায় রাখার কোনও বালাই নেই । সেখানে বেড রাখা হয়েছে একেবারে গা ঘেঁষাঘেষি করে ।

বাবুল সুপ্রিয়র করা এই টুইট ভুল তথ্যে ভরা বলে জানায় কলকাতা পুলিশ

ভিডিয়োটিতে সোমনাথ দাস আরও দাবি করেন, কয়েকদিনে তিনি অন্তত পাঁচজন রোগীকে মারা যেতে দেখেছেন । মৃত্যুর পর ওইভাবেই রোগীদের তিন ঘণ্টা করে ফেলে রেখে দেওয়া হচ্ছে । এতে সংক্রমণ আরও ছড়িয়ে পড়ার আশঙ্কা করেন তিনি । সেই ভিডিয়োর সত্যতা অবশ্য ETV ভারত যাচাই করেনি । বাবুল সুপ্রিয় সেই ভিডিয়োটি টুইট করেন । কিছুক্ষণের মধ্যেই ভিডিয়োটি ভাইরাল হয়ে যায় সোশাল মিডিয়ায় ।

বাবুল সুপ্রিয় নিজের টুইটে দাবি করেন, সোমনাথের রিপোর্ট নেগেটিভ হওয়ায় তাঁকে ছেড়ে দেওয়া হয় হাসপাতাল থেকে । তারপরই তাঁকে আটক করে পুলিশ । যদিও কলকাতা পুলিশের সাফ জবাব, এমন কাউকে আটক বা গ্রেপ্তার করা হয়নি পুলিশের তরফে । বাবুল সুপ্রিয়র দাবি অসত্য এবং ভুল তথ্যে ভরা বলে জানানো হয় । কলকাতা পুলিশের পক্ষ থেকে বারবার এই পরিস্থিতিতে ভুল তথ্য সোশাল মিডিয়ায় না ছড়ানোর জন্য অনুরোধ করা হচ্ছে । ফেক পোস্ট করে ইতিমধ্যেই গ্রেপ্তার হয়েছেন বেশ কয়েকজন ।

ABOUT THE AUTHOR

...view details