পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

জারি টানাপোড়েন, কেন্দ্রীয় দলকে বেরোতে না দেওয়ার অভিযোগ

রাজ্যে কেন্দ্রীয় প্রতিনিধি দল আসা নিয়ে গতকাল থেকেই কেন্দ্র-রাজ্য টানাপোড়েন জারি । আজ প্রতিনিধি দলকে গেস্ট হাউজ় থেকে বেরোতে না দেওয়ার অভিযোগ উঠল ।

By

Published : Apr 21, 2020, 4:05 PM IST

ছবি
ছবি

কলকাতা, 21 এপ্রিল : প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রীর ব্যাখ্যা ছাড়া রাজ্য সরকার কেন্দ্রীয় প্রতিনিধি দল নিয়ে এগোতে পারবে না। এমনটাই জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী। চিঠি লিখেছিলেন প্রধানমন্ত্রীকে। অভিযোগ, সেই প্রতিনিধিদলকে আজ গুরুসদয় রোডের গেস্ট হাউজ় থেকে এখনও পর্যন্ত বেরোতে দেওয়া হয়নি। এই পরিস্থিতিতে তাঁদের সঙ্গে বৈঠক করছেন মুখ্য সচিব রাজীব সিনহা।

লকডাউন বিধি ভঙ্গের অভিযোগ নিয়ে কলকাতা সহ 7টি জেলা পরিদর্শন করবে কেন্দ্রীয় দল। এমনটাই জানানো হয়েছিল কেন্দ্রের তরফে। দুটি দলে ভাগ হয়ে সাত জেলা পরিদর্শন করার কথা ছিল ওই দলের । একটি দলের নেতৃত্বে রয়েছেন প্রতিরক্ষা মন্ত্রকের অতিরিক্ত সচিব অপূর্ব চন্দ্র। অন্য দলটির নেতৃত্বে মানবসম্পদ উন্নয়ন মন্ত্রকের অতিরিক্ত সচিব বিনীত জোশী।

উল্লেখ্য, কোরোনা পরিস্থিতি খতিয়ে দেখতে রাজ্যে কেন্দ্রীয় প্রতিনিধি দল গতকাল ফের কেন্দ্র-রাজ্য টানাপোড়েন স্পষ্ট হয় । টুইটেও ক্ষোভপ্রকাশ করেছিলেন মুখ্যমন্ত্রী । বলছিলেন, কোথাও না কোথাও এটি যুক্তরাষ্ট্রীয় কাঠামোকে আঘাত করছে ৷ এরপর প্রধানমন্ত্রী ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে চিঠিও পাঠান তিনি । জানান, স্বরাষ্ট্রমন্ত্রীর ফোনের আগেই কেন্দ্রের প্রতিনিধি দল চলে আসে কলকাতায় ৷ গতকালই সাংবাদিক বৈঠকে এবিষয়ে ক্ষোভপ্রকাশ করেন মুখ্যসচিব রাজীব সিনহাও ৷ তিনি বলেন, "কেন্দ্রীয় প্রতিনিধি দল ঠিক কী কারণে রাজ্যে এসেছে তা স্পষ্ট না করলে কেন্দ্রীয় প্রতিনিধি দলকে রাজ্যে ঘুরতে দেব না ।"

এই পরিস্থিতিতে আজ আবার কেন্দ্রীয় প্রতিনিধি দলকে বেরোতে না দেওয়ার অভিযোগ উঠল ।

ABOUT THE AUTHOR

...view details