পশ্চিমবঙ্গ

west bengal

KMC : পৌর সচিবের নামে 'ভুয়ো' মেল, চাকরির নামে 5 লক্ষ টাকা প্রতারণার অভিযোগ

By

Published : May 31, 2022, 10:46 PM IST

পৌরসচিবের (KMC)মেল আই-ডি থেকে মেল আসতেই ভেবেছিলেন চাকরি পাকা ৷ কিন্তু পাঁচ লক্ষ টাকা দেওয়ার দীর্ঘদিন পরেও চাকরি না পাওয়ায় চাকরিপ্রার্থী বুঝতে পারেন তিনি প্রতারিত হয়েছেন ৷

kmc
কলকাতা পৌরনিগম

কলকাতা, 31 মে :কলকাতা পৌরনিগমের সচিবের নাম ভুয়ো ই-মেল খুলে সেখান থেকে চাকরি দেওয়ার নামে আর্থিক প্রতারণার অভিযোগ (allegation of fraud by using kolkata municipal officials name)৷ মঙ্গলবার বিষয়টি প্রকাশ্যে আসে অঞ্জন মণ্ডল নামে এক ব্যক্তির অভিযোগের ফলে । অভিযোগকারী উত্তর 24 পরগনার বাসিন্দা । পৌরসচিবের তরফে থানায় অভিযোগ দায়ের করা হবে বলেই জানা গিয়েছে ।

অঞ্জনবাবুর অভিযোগ, চাকরি দেওয়ার নাম করে তাঁর থেকে পাঁচ লক্ষ টাকা নেওয়া হয়েছে । অভিযুক্ত ব্যক্তি টাকা নিয়ে বেপাত্তা । কলকাতা পৌরনিগম সূত্রে খবর, মঙ্গলবার ওই অভিযোগকারী কলকাতা পৌরনিগমের কেন্দ্রীয় ভবনে এসে পৌরসচিবের সঙ্গে দেখা করে গোটা বিষয়টি জানান । এরপর পৌরনিগমের আউট পোস্টে থাকা ভারপ্রাপ্ত পুলিশ অধিকারক ডেকে অভিযোগ জানান পৌরসচিব হরিহরপ্রসাদ মণ্ডল ।

কলকাতা পৌরনিগমে চাকরির কনফার্মেশন মেল

অভিযোগকারীর তরফেও অভিযোগ জানানো হয় পুলিশের কাছে । অভিযোগকারীর বক্তব্য, পৌর সচিবের ই-মেল থেকে তাঁর কাছে একটি মেল আসে । সেখানেই সব কাগজপত্র পাঠাতে বলা হয় । চাকরি দেওয়ার নাম করে তাঁর থেকে পাঁচ লক্ষ টাকাও নেওয়া হয় । কিন্তু এখনও পর্যন্ত কোনও অ্যাপয়েন্টমেন্ট লেটার তাঁকে দেওয়া হয়নি । দীর্ঘদিন এমন চলার পর অভিযুক্তের সঙ্গে যোগাযোগ করতে গেলে তার ফোন বন্ধ পেয়েছেন । কেষ্টপুরে যে বাড়িতে তাঁদের মধ্যে কথা হয়েছিল, সেই বাড়িটিও তালাবন্ধ । তিনি প্রতারিত হয়েছেন বুঝে সরাসরি পৌরসচিবকে এসে জানান ।

পৌর সচিবের নামে ভুয়ো মেল

আরও পড়ুন :Fake BSF Constable Candidate : মিলল না আঙুলের ছাপ, বিএসএফ কনস্টেবল নিয়োগে ধৃত ভুয়ো চাকরিপ্রার্থী !

ABOUT THE AUTHOR

...view details