পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Feb 16, 2021, 12:54 PM IST

Updated : Feb 16, 2021, 2:12 PM IST

ETV Bharat / state

মুখ্যমন্ত্রীর বাড়ির পিছনে আদিগঙ্গায় নেমে বিক্ষোভ পার্শ্বশিক্ষকদের

শিক্ষামিত্রদের সাত বছরের বকেয়া ভাতা দেওয়ার দাবিতে মুখ্যমন্ত্রীর বাড়ির পিছনে আদিগঙ্গায় নেমে বিক্ষোভ দেখান কয়েকজন শিক্ষক ।

Agitation of para teachers in Adi Ganga
ছবি

কলকাতা, 16 ফেব্রুয়ারি : 'স্নিক অ্যাটাক' হয়তো একেই বলে । মিছিল, অবস্থান, অনশনের পথ ছেড়ে বিক্ষোভ দেখাতে সোজা আদি গঙ্গায় নেমে গেলেন শিক্ষামিত্র ও বেসরকারি মাদ্রাসার শিক্ষকরা । তাও আবার মুখ্যমন্ত্রীর বাড়ির পিছনে। একবুক জলে দাঁড়িয়ে দাবি লেখা প্ল্যাকার্ড ধরে দাঁড়িয়ে রইলেন তাঁরা । আজ সরস্বতী পুজোর দিন এমনি ঘটনার সাক্ষী রইল কালীঘাট ।

এদিন সকাল 11 টা নাগাদ হঠাৎ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ির পিছনে আদি গঙ্গায় নেমে পড়েন শিক্ষামিত্র ও অনুমোদনহীন মাদ্রাসা শিক্ষকদের পাঁচজন প্রতিনিধি । তাঁদের মধ্যে একজন মহিলাও ছিলেন । একবুক জলে দাঁড়িয়ে থাকেন তাঁরা প্ল্যাকার্ড হাতে । আজকে অতর্কিতে এই বিক্ষোভ দেখাতে তাঁরা যে প্রস্তুতি নিয়েই এসেছিলেন তা বোঝা যায় প্ল্যাস্টিকে মোড়া প্ল্যাকার্ডগুলি দেখেই ।

খবর পেয়েই ঘটনাস্থলে আসে পুলিশ । বেশ কিছুক্ষণ ধরে পুলিশের তরফে বিক্ষোভকারীদের জল থেকে উঠে আসার জন্য আবেদন নিবেদন করা হয় । প্রথমে শুনতে চাননি বিক্ষোভকারীরা । তাঁদের দাবি, মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করাতে হবে । শেষ পর্যন্ত পুলিশের একজন আধিকারিক নেমে পড়েন জলে । বুঝিয়ে বিক্ষোভকারীদের জল থেকে উঠতে রাজি করানো হয় । দড়ির সাহায্যে আদি গঙ্গা থেকে উঠে আসেন তাঁরা । এদিন প্রায় 20-25 মিনিট জলে নেমে বিক্ষোভ দেখান তাঁরা ।

মুখ্যমন্ত্রীর বাড়ির পিছনে আদিগঙ্গায় নেমে বিক্ষোভ দেখাতে থাকেন কয়েকজন পার্শ্বশিক্ষক

আরও পড়ুন : প্রকাশিত প্রাথমিক শিক্ষক নিয়োগের মেধাতালিকা

কোন দাবিতে এই অভিনব পদ্ধতিতে বিক্ষোভ ? জানা গিয়েছে, রাজ্যের অনুমোদনহীন মাদ্রাসাগুলিকে কেন সরকারি অনুমোদন দেওয়া হচ্ছে না, সেই প্রশ্ন তোলা হয়েছিল অনুমোদনহীন মাদ্রাসার শিক্ষকদের তরফে । পাশাপাশি, মাদ্রাসাগুলিকে অনুমোদন দেওয়ার দাবিও তুলেছিলেন । অন্যদিকে, শিক্ষামিত্রদের অভিযোগ, দীর্ঘদিন ধরে তাদের বকেয়া বেতন দেয়নি সরকার । বাড়ায়নি ভাতা ।

Last Updated : Feb 16, 2021, 2:12 PM IST

ABOUT THE AUTHOR

...view details