পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

Teachers Recruitment Scam: এবার অভিনেতা বনির বিদেশ যাত্রার উপর নজর ইডির, তদন্তকারীদের স্ক্যানারে অভিনেতার মা-ও

অভিনেতা বনি সেনগুপ্তের (Bonny Sengupta) বিদেশ যাত্রার উপর নজর দিচ্ছে ইডি ৷ অনেকদিন কোনও ফিল্ম মুক্তি না পাওয়া সত্বেও অভিনেতা এত ঘন ঘন কী করে বিদেশ যাত্রা করলেন সেটাই খতিয়ে দেখছেন তদন্তকারীরা ৷ তিনি বিদেশ ভ্রমণের টাকা কোথা থেকে পেলেন সেটাও খতিয়ে দেখা হচ্ছে ৷ কুন্তল ঘোষের সঙ্গে যোগাযোগের সূত্র ধরে এসব প্রশ্নেরই উত্তর খুঁজছেন তদন্তকারী আধিকারিকরা ৷ এমনকী নিয়োগ দুর্নীতি মামলায় বনির মা পিয়া সেনগুপ্ত'ও (Piya Sengupta) রয়েছেন ইডির নজরে ৷

By

Published : Mar 13, 2023, 2:08 PM IST

Enforcement Directorate ETV Bharat
বনি সেনগুপ্ত

কলকাতা, 13 মার্চ:নিয়োগ দুর্নীতি মামলায় (Teachers Recruitment Scam) অভিনেতা বনি সেনগুপ্তের বিদেশ যাত্রার উপর এবার বিশেষ নজর এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের । সূত্রের খবর, বনি সেনগুপ্ত (Bonny Sengupta) একাধিকবার বিদেশ যাত্রা করেছিলেন এবং তাঁর অন্যতম গন্তব্য ছিল ইন্দোনেশিয়া । ইডির (ED) দাবি, কুন্তল ঘোষের কাছ থেকে একাধিকবার ব্যাংক ট্রানজাকশনের মাধ্যমে বনি সেনগুপ্তের অ্যাকাউন্টে লক্ষাধিক টাকা পৌঁছেছে । বনির বিদেশ যাত্রার জন্য টাকা বিনিয়োগ করেছিলেন কুন্তল ৷ এই মামলায় তদন্ত নেমে এমনটাই প্রাথমিকভাবে অনুমান করছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (Enforcement Directorate) ।

জিজ্ঞাসাবাদের জন্য অভিনেতা বনি সেনগুপ্তকে সল্টলেকের সিজিও কমপ্লেক্সে ইডি দফতরে ফের হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে । জানা গিয়েছে, বনিকে এবার তাঁর ব্যাংকিং সংক্রান্ত যাবতীয় তথ্য এবং বিদেশ যাত্রার একাধিক তথ্য-সহ কাগজপত্র নিয়ে আসতে বলা হয়েছে । এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের অতিরিক্ত নজর রয়েছে বনি সেনগুপ্তের মায়ের উপর । কারণ বনির মা তাঁর সমস্ত লেনদেন-সহ টাকার হিসাব রাখতেন এবং দেখতেন বলে সূত্রের খবর ৷

টলিউডে অভিনেতা থেকে শুরু করে অন্য়দের নিয়ে বিভিন্ন সংগঠন রয়েছে ৷ তার মধ্যে সব থেকে বড় সংগঠনের উচ্চপদে বনির মা পিয়া সেনগুপ্ত (Piya Sengupta) রয়েছেন বলে দাবি ইডির । ফলেও তাঁর সঙ্গেও কুন্তল ঘোষের যোগাযোগে ছিল কিনা, সে বিষয়ে তথ্য জানতে চাইছে তদন্তকারী আধিকারিকরা ৷ তবে এই বিষয়ে বনি সেনগুপ্তের মায়ের সঙ্গে যোগাযোগ করা যায়নি ।

বনির ব্যাংক অ্যাকাউন্ট এবং ট্রানজাকশনের ওপর যেরকম তদন্তকারীদের নজর রয়েছে, ঠিক সেইভাবে তাঁর বিদেশ যাত্রার উপরেও বিশেষভাবে নজর রাখছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট । মূলত তদন্তকারী আধিকারিকরা জানতে চাইছেন একাধিক তথ্য ৷ বনি সেনগুপ্তের সঙ্গে কুন্তল ঘোষের যোগাযোগ ছিল ৷ সে কথা স্বীকার করেছেন অভিনেতা নিজেই ৷ ফলে ইডির সন্দেহ বনি সেনগুপ্তের বিদেশ যাত্রায় টাকা বিনিয়োগ করেছিল কুন্তল ঘোষ ।

যদিও তদন্তকারীদের এটি কেবলমাত্র সন্দেহ । গোটা বিষয়টি পরিষ্কার করার জন্যই বনিকে জিজ্ঞাসাবাদ করা অত্যন্ত প্রয়োজনীয় বলে দাবি করছেন ইডির তদন্তকারীরা । তাই মঙ্গলবার বনি সেনগুপ্তকে সল্টলেকের সিজিও কমপ্লেক্সে ইডি দফতরে ডাকে হয়েছে ৷ দীর্ঘক্ষণ জিজ্ঞাসাবাদ করবেন তদন্তকারীরা বলে জানা গিয়েছে । যদিও তদন্তকারীদের দাবি, প্রথম দিন জিজ্ঞাসাবাদ করে অনেক তথ্যই তাদের অজানা থেকে গিয়েছে । ফলে তাঁকে ফের জিজ্ঞাসাবাদ করা অত্যন্ত প্রয়োজন ।

আরও পড়ুন:কুন্তলের থেকে টাকা নিয়েছেন, স্বীকার করলেন বনি; এখনও চলছে জেরা

ABOUT THE AUTHOR

...view details