পশ্চিমবঙ্গ

west bengal

Abhishek Banerjee: রাত পোহালেই জনসংযোগ যাত্রা অভিষেকের, চড়ছে রাজনৈতিক উত্তাপ

By

Published : Apr 23, 2023, 9:00 PM IST

নির্বাচনের আগে জনসংযোগে জোর দিচ্ছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় ৷ 56 দিনের কর্মসূচি শুরু হচ্ছে কোচবিহার সফরের মধ্যে দিয়ে ৷

Etv Bharat
Etv Bharat

কলকাতা, 23 এপ্রিল: পাখির চোখ পঞ্চায়েত নির্বাচন । আগামিকাল থেকেই গ্রাম বাংলার সফর শুরু করতে চলেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায় । উত্তরবঙ্গের কোচবিহার থেকে শুরু হতে চলেছে তাঁর এই কর্মসূচি ৷ টানা 56 দিনের কর্মসূচি শেষে কলকাতায় ফিরবেন। সোমবার কলকাতা থেকে বিমানে বাগডোগরা পৌঁছবেন অভিষেক, সেখান থেকে সড়কপথে যাবেন কোচবিহার ৷

আসন্ন পঞ্চায়েত নির্বাচন কার্যত অ্যাসিড টেস্ট তৃণমূল কংগ্রেসের কাছে । একের পর এক দুর্নীতি একের পর এক অভিযোগে জর্জরিত রাজ্যের শাসকদল ৷ তার জেরেই বাড়তি চাপ সৃষ্টি হয়েছে শাসকদলের অন্দর মহলে ৷ এরইমধ্যে অভিষেক বন্দ্যোপাধ্যায় তাঁর সফর শুরু করছেন ৷ যেখানে গত দুই নির্বাচনে (লোকসভা এবং বিধানসভা) তৃণমূল কংগ্রেস কাঙ্ক্ষিত ফল করতে পারেনি, সেই পরিস্থিতিতে 56 দিন ব্যাপী রাজ্যের উত্তর থেকে দক্ষিণের জনসংযোগ কর্মসূচি অভিষেকের জন্য গ্রহণযোগ্যতা যাচাইয়ের পরীক্ষাও হতে চলেছে বলে মনে করছে রাজনৈতিক মহল।

25 এপ্রিল থেকে শুরু হচ্ছে রোড শো এবং জনসংযোগ যাত্রা ৷ একইসঙ্গে পঞ্চায়েতে গ্রামীণ স্তরে প্রার্থী ঠিক করার জন্য গোপন ব্যালটে ভোটগ্রহণ পর্ব । এই সফরকালে কোচবিহারের দিনহাটা, তুফানগঞ্জ, মাথাভাঙা এবং শীতলকুচি ঘুরে সেখান থেকে আলিপুরদুয়ার চলে যাবেন অভিষেক বন্দ্যোপাধ্যায় । 56 দিনের এই কর্মসূচিতে কোনও বিরতি এখনও পর্যন্ত নেই বলেই খবর ।

এদিকে অভিষেকের এই জনসংযোগ কর্মসূচিকে কটাক্ষ করতে ছাড়েনি রাজ্য বিজেপি । এই বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার অভিষেকের এই সফরকে কটাক্ষ করে বলেন, "বাংলার জনগণকে উনি চেনেন না । প্যারাসুটে করে নেমেছেন তো । বাংলার মাটি কখনও দেখেননি । তৃণমূলের দুর্নীতিতে মানুষ যখন মুখ ফিরিয়েছেন। তখন কোটি কোটি টাকা খরচ করে বাস ভাড়া করে পাঁচতারা তাঁবুর ব্যবস্থা করে জনসংযোগ যাত্রা করছেন তিনি ।"

আরও পড়ুন: সোমে 3 দিনের সফরে কোচবিহার যাচ্ছেন অভিষেক, কী কী কর্মসূচি ?

প্রত্যুত্তরে তৃণমূল কংগ্রেসের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ উল্লেখ করেন, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের এই জনসংযোগ যাত্রাকে বিজেপি কতটা ভয় পাচ্ছে সুকান্ত মজুমদারের কথা থেকে স্পষ্ট হচ্ছে। সে কারণেই অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ব্যক্তিগত আক্রমণ করছেন । সুকান্ত মজুমদার এমন একজন নেতা যিনি নিজের ওয়ার্ডে বিজেপি প্রার্থীকে জেতাতে পারেন না, তাঁর আবার বড় বড় কথা ।

ABOUT THE AUTHOR

...view details