পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : May 4, 2020, 10:56 PM IST

ETV Bharat / state

ঝাড়খণ্ড সীমান্ত থেকে শ্রমিকদের ফেরাতে মুখ্যমন্ত্রীর কাছে আবেদন আবদুল মান্নানের

আবদুল মান্নানের অভিযোগ, বাংলা এবং ঝাড়খণ্ডের সীমান্তে শ্রমিকদের ঢুকতে বাধা দিচ্ছে পুলিশ। তাই তাঁরা মাঝপথে আটকে পড়ছেন। দিশেহারা অবস্থায় রাস্তায় ঘুরে বেড়াচ্ছেন। তাই মুখ্যমন্ত্রীর কাছে তাঁর আবেদন, অবিলম্বে সবরকম বিধিনিষেধ মেনে, সমস্ত আটকে পড়া মানুষকে বাড়িতে ফেরানোর ব্যবস্থা নেওয়া হোক ।

ছবি
ছবি

কলকাতা, 4 মে : পশ্চিমবঙ্গে ঢোকার মুখে ঝাড়খণ্ড সীমান্তে আটকে রয়েছেন এরাজ্যের বহু শ্রমিক। তাঁদের ফেরাতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ের কাছে আবেদন জানালেন রাজ্যের বিরোধী দলনেতা আবদুল মান্নান।

আজ মুখ্যমন্ত্রীর সঙ্গে টেলিফোনে কথা হয়েছে রাজ্যের বিরোধী দলনেতার। আবদুল মান্নান জানান, রাজ্যের বাইরে আটকে পড়া ওইসব অসহায় মানুষ নিজেদের উদ্যোগে সংশ্লিষ্ট রাজ্য সরকারের অনুমোদন নিয়ে পশ্চিমবঙ্গের পথে রওনা হয়েছেন। কিন্তু উদ্বেগের বিষয়, এই রাজ্যে প্রবেশের সময় সীমান্ত জেলার প্রশাসন শ্রমিকদের প্রবেশ করতে দিচ্ছে না। ফলে মাঝপথে আটকে পড়ছেন তাঁরা । দিশেহারা অবস্থায় রাস্তায় ঘুরে বেড়াচ্ছেন। তাঁর অভিযোগ, বাংলা এবং ঝাড়খণ্ডের সীমান্তে শ্রমিকদের ঢুকতে বাধা দিচ্ছে পুলিশ। ঝাড়খণ্ডের সীমান্ত জেলার পশ্চিম বর্ধমান, পশ্চিম মেদিনীপুর,ও পুরুলিয়া জেলা গুলির সীমান্তে এই ধরনের পরিস্থিতি বেশি বলে জানিয়েছেন তিনি । তাই মুখ্যমন্ত্রীর কাছে তাঁর আবেদন, অবিলম্বে সবরকম বিধিনিষেধ মেনে, সমস্ত আটকে পড়া মানুষকে বাড়িতে ফেরানোর ব্যবস্থা নেওয়া হোক ।

আবদুল মান্নান বলেন, "ভিন রাজ্যের শ্রমিকদের এরাজ্যে ফেরানোর জন্য সাধ্যমতো চেষ্টা করেছেন মুখ্যমন্ত্রী। কেন্দ্রীয় সরকারের সর্বাত্মক প্রচেষ্টার অভাব থাকায় রাজ্য সরকারের উদ্যোগ পুরোপুরি কার্যকরী করা যাচ্ছে না। তবুও অবিলম্বে মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপের জন্য আবেদন জানাচ্ছি।"

জানা গেছে, ইতিমধ্যেই পশ্চিমবঙ্গের সীমান্ত এলাকা থেকে শ্রমিকদের ফেরানোর আশ্বাস দিয়েছেন মুখ্যমন্ত্রী।

ABOUT THE AUTHOR

...view details