পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

সমস্যা রয়েছে বলেই এরাজ্যে 7 দফায় ভোট : বিবেক দুবে

এরাজ্যে সমস্যা আছে বলে সাত দফায় ভোট। কেন হচ্ছে আপনারাই বুঝুন। আজ সর্বদলীয় বৈঠক শেষে একথা বললেন স্পেশাল পুলিশ অবজ়ারভার বিবেক দুবে।

By

Published : Apr 1, 2019, 3:20 PM IST

বিবেক দুবে

কলকাতা, 1 এপ্রিল : "পশ্চিমবঙ্গে সমস্যা আছে বলেই সাত দফায় ভোট। অন্ধ্রপ্রদেশে এক দফায় ভোট হবে। কিন্তু, এখানে সাত দফায় ভোট। কেন হচ্ছে আপনারাই বুঝুন।" আজ সর্বদলীয় বৈঠক শেষে একথা বললেন স্পেশাল পুলিশ অবজ়ারভার বিবেক দুবে।

গতকাল রাজ্যে এসেছেন স্পেশাল পুলিশ অবজ়ারভার বিবেক দুবে। আজ রাজ্যের সব রাজনৈতিক দলগুলির সাথে বৈঠকে বসেন তিনি। বৈঠকে শাসক-বিরোধীরা একাধিক অভিযোগ আনে। বৈঠক শেষে বিবেক দুবে বলেন, "আমরা চাই সুষ্ঠু ও শান্তিপূর্ণ অবাধ নির্বাচন।

নির্বাচন পরিচালনা করতে যথেষ্ট CRPF ও BSF রয়েছে। সব বুথেই সশস্ত্র পুলিশ ও কেন্দ্রীয় বাহিনী থাকবে।

আমাদের মূল লক্ষ্য সাধারণ মানুষ বা ভোটারদের বিশ্বাস তৈরি করা। যাতে তারা নির্ভয়ে ভোট দিতে পারে।"

শাসক ও বিরোধীদের পরস্পরবিরোধী অভিযোগ সম্পর্কে তিনি বলেন, "দেখুন ভালো বা খারাপ সবটাই থাকে। তাই সবার বিরুদ্ধে আঙুল তোলা সঠিক নয়।" ভোটের কাজে রাজ্য পুলিশকে ব্যবহার করা নিয়ে স্পেশাল পুলিশ অবজ়ারভার বলেন, "কখনই সব পুলিশ খারাপ হতে পারে না। তাঁদের মধ্যেও দক্ষ অফিসার রয়েছেন।"

এদিকে, কাল সকালে নবান্নে মুখ্যসচিব, স্বরাষ্ট্রসচিব ও পুলিশের সঙ্গে বৈঠক করবেন বিবেক দুবে। তিনি জানান, যদি কোনও পুলিশ অফিসার, ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্রেট বা নির্বাচনের সঙ্গে যুক্ত কোনও অফিসারের বিরুদ্ধে নির্দিষ্ট অভিযোগ থাকে, কমিশনকে জানালে কমিশন বিষয়টি খতিয়ে দেখবে। উত্তরবঙ্গের জেলাগুলিতে বেশ কিছু স্পর্শকাতর বুথ চিহ্নিত করা হয়েছে। বিরোধীদের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে এই সমস্ত জায়গায় কেন্দ্রীয় বাহিনী ঠিকভাবে পাঠানো হচ্ছে না। মানুষ নাকি ভয় পাচ্ছে। বিষয়টি খতিয়ে দেখার জন্য কাল দুপুরের বিমানে উত্তরবঙ্গ যাচ্ছেন বিবেক দুবে।

এই সংক্রান্ত খবর :সর্বদলীয় বৈঠকে বিবেক দুবে, অভিযোগ জানাতে আলাদা সাক্ষাৎ BJP-র

ABOUT THE AUTHOR

...view details