পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

COVID-19 : রাজ্যে বিদেশ থেকে আগত চিহ্নিত যাত্রীদের সংখ্যা পৌঁছাল 1075-তে

এক লাফে সাড়ে তিনশো বাড়ল বিদেশ থেকে আগত চিহ্নিত যাত্রীদের সংখ্যা । পরিস্থিতি ক্রমে উদ্বেগজনক হয়ে উঠছে বলে মনে করছে রাজ‍্যের স্বাস্থ্য দপ্তরের একাংশ ।

By

Published : Mar 4, 2020, 5:32 AM IST

Updated : Mar 4, 2020, 7:48 AM IST

COVID-19
COVID-19

কলকাতা, 4 মার্চ : নভেল কোরোনা ভাইরাস (COVID-19 )-এ আক্রান্ত বিভিন্ন দেশ থেকে এ রাজ্যে আগত চিহ্নিত যাত্রীদের সংখ্যা গতকাল প্রায় 1075-তে পৌঁছে গেল । যার জেরে COVID-19 এ আক্রান্ত দেশগুলি থেকে এ রাজ্যে আগত যে সব যাত্রীকে পর্যবেক্ষণে রাখা হচ্ছে, তাদের সংখ্যাও এক লাফে প্রায় সাড়ে তিনশো বেড়ে গেল । রাজ্যের স্বাস্থ্য দপ্তর সূত্রে খবর, পরিস্থিতির উপর নজর রাখা হচ্ছে । সতর্ক রয়েছে স্বাস্থ্য দপ্তর । তবে, পরিস্থিতি ক্রমে উদ্বেগজনক হয়ে উঠছে বলে মনে করছে রাজ‍্যের স্বাস্থ্য দপ্তরের একাংশ । যদিও, আধিকারিকদের একাংশের মধ্যে প্রথম থেকেই COVID-19 সংক্রমণের ক্ষেত্রে আশঙ্কা রয়েছে ।

গতকাল রাজ্যের স্বাস্থ্য দপ্তর জানিয়েছে, কলকাতা বিমানবন্দর এবং উত্তরবঙ্গের বাগডোগরা বিমানবন্দরে এ দিন পর্যন্ত মোট 40 হাজার 687 জনের স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে । ভারতের সঙ্গে নেপাল এবং বাংলাদেশের সাতটি স্থলপথের বর্ডারে এ দিন পর্যন্ত 82 হাজার 319 জনের স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে । এ দিন পর্যন্ত তিনটি জাহাজ বন্দরে ২ হাজার 948 জন ক্রিউ মেম্বারের স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে । এ দিন পর্যন্ত নভেল কোরোনা ভাইরাসে আক্রান্ত বিভিন্ন দেশ থেকে এ রাজ‍্যে আগত 1 হাজার 75 জন পর্যটককে চিহ্নিত করে পর্যবেক্ষণে রাখা হয়েছে । তাদের মধ‍্যে 89 জনের ক্ষেত্রে পর্যবেক্ষণে রাখার সময় শেষ হয়েছে । এর ফলে এখনও পর্যন্ত এ রাজ‍্যে 986 জনকে পর্যবেক্ষণে রাখা হয়েছে ।

সোমবার রাজ্যের স্বাস্থ্য দপ্তর জানিয়েছিল, নভেল কোরোনা ভাইরাসে আক্রান্ত বিভিন্ন দেশ থেকে এ রাজ‍্যে আগত 733 জন পর্যটককে চিহ্নিত করে পর্যবেক্ষণে রাখা হয়েছে । তাদের মধ‍্যে 81 জনের ক্ষেত্রে পর্যবেক্ষণে রাখার সময় শেষ হয়েছে । এর ফলে সোমবার পর্যন্ত এ রাজ‍্যে 649 জনকে পর্যবেক্ষণে রাখা হয়েছিল । গতকাল রাজ্যের স্বাস্থ্য দপ্তর জানিয়েছে, এখনও পর্যন্ত COVID-19 আক্রান্ত বিভিন্ন দেশ থেকে এ রাজ্যে আগত 1 বাজার 75 জন যাত্রীকে চিহ্নিত করে পর্যবেক্ষণে রাখা হয়েছে । যাতে গতকাল পর্যন্ত এক লাফে প্রায় সাড়ে তিনশো বেড়ে গেল এই সংখ্যা । অন্যদিকে, এখনও পর্যন্ত 28 জনের সোয়াবের নমুনা পরীক্ষা করা হয়েছে । তবে, প্রতিটি নমুনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এসেছে।

Last Updated : Mar 4, 2020, 7:48 AM IST

ABOUT THE AUTHOR

...view details