পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Nov 3, 2020, 6:43 AM IST

ETV Bharat / state

কলকাতা মেডিকেলে একসঙ্গে 25 নার্স কোরোনায় আক্রান্ত

COVID-19-এ আক্রান্ত এই 25 জন নার্সের মধ্যে 6 জন ভরতি রয়েছেন এই হাসপাতালে । বাকি 19 জনের চিকিৎসা চলছে বাড়িতে, হোম আইসোলেশনে ।

25 nurses are infected with corona in calcutta medical college
কলকাতা মেডিকেলে একসঙ্গে 25 নার্স কোরোনা আক্রান্ত

কলকাতা, 3 নভেম্বর : কলকাতা মেডিকেল কলেজ ও হাসপাতালে এবার একইসঙ্গে 25 নার্স আক্রান্ত হলেন কোরোনায় ৷ মাসখানেক আগে 26 জন চিকিৎসক কোরোনায় আক্রান্ত হয়েছিলেন ৷ হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, শুধুমাত্র 25 জন নার্স নন, টারশিয়ারি লেভেলে রাজ্যের এই COVID হাসপাতালে এখন চিকিৎসাধীন 625 জন COVID-19 রোগীর মধ্যে 24 জনই চিকিৎসক । রাজ্যের বিভিন্ন হাসপাতালের বহু সংখ্যক নার্সই COVID-19-এ আক্রান্ত হচ্ছেন বলে জানিয়েছে নার্সদের একটি সংগঠন ৷

হাসপাতাল সূত্রে খবর, COVID-19-এ আক্রান্ত এই 25 জন নার্সের মধ্যে 6 জন ভরতি রয়েছেন এই হাসপাতালে । বাকি 19 জনের চিকিৎসা চলছে বাড়িতে, হোম আইসোলেশনে । শুধুমাত্র এই কলকাতা মেডিকেল কলেজ ও হাসপাতালের এত সংখ্যক নার্সের COVID-19-এ আক্রান্ত হওয়া নয় । নার্সেস ইউনিটির তরফে জানানো হয়েছে, কলকাতার NRS মেডিকেল কলেজ ও হাসপাতাল, টালিগঞ্জের M R বাঙুর হাসপাতাল, বেহালার বিদ্যাসাগর স্টেট জেনেরাল হাসপাতাল-সহ রাজ্যের বিভিন্ন স্তরের সরকারি হাসপাতালের বহু সংখ্যক নার্স এখন COVID-19-এ আক্রান্ত হচ্ছেন । নার্সেস ইউনিটির সেক্রেটারি ভাস্বতী মুখোপাধ্যায় বলেন, " শুধুমাত্র COVID হাসপাতাল নয়, নন-COVID-19 হাসপাতালের বহু নার্স-ও এখন COVID -19 - এ আক্রান্ত হচ্ছেন । "

ভাস্বতী মুখোপাধ্যায় আরও বলেন, " হাসপাতালের বহু রোগীর ক্ষেত্রে COVID-19 টেস্টের রিপোর্ট পজ়িটিভ আসছে । রিপোর্ট পজ়িটিভ আসার পরে ওই সব রোগীকে COVID ওয়ার্ড অথবা, COVID হাসপাতালে পাঠানো হচ্ছে । কিন্তু, যতক্ষণ না ওইসব রোগীর ক্ষেত্রে COVID-19 টেস্টের রিপোর্ট পজ়িটিভ আসছে, ততক্ষণ কর্তব্যরত নার্সদের ক্ষেত্রে COVID-19 প্রতিরোধের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে না । ফলেও, বহু নার্স COVID-19-এ সংক্রমিত হয়ে পড়ছেন । বিভিন্ন হাসপাতালের উপসর্গহীন COVID-19 রোগীদের থেকেও নার্সদের মধ্যে কোরোনা সংক্রমণ ছড়াচ্ছে ৷ "

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details