পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

বেড়ালকে পাম্প দিলে বাঘ হবে না : পার্থ

"জঙ্গলমহলে আগে এক রানি ও গদ্দার ছিল। রানি, গদ্দার মিলে জঙ্গলমহলকে নষ্ট করার চক্রান্ত করেছিল। সেটা বুঝতে পেরে মমতা বন্দ্যোপাধ্যায় ব্যবস্থা নিয়েছেন। এখন তিনি হয়ে গেছেন নেত্রী। আর গদ্দারকে অন্য পোশাকে বেশ ভালোই লাগছে। নেতা তো নেই আর এখন। হেসে হেসে চাটুকাবৃত্তি করছে।"

By

Published : Mar 14, 2019, 10:48 PM IST

পার্থ চট্টোপাধ্যায়

ঝাড়গ্রাম, ১৪ মার্চ : "যাদের কোনও সাফল্যের ইতিহাস নেই। তারা আজ নতুন করে এই বাংলায় অশান্তি লাগানোর চেষ্টা করছে। জঙ্গলমহলে আগে এক রানি ও গদ্দার ছিল। রানি, গদ্দার মিলে জঙ্গলমহলকে নষ্ট করার চক্রান্ত করেছিল। সেটা বুঝতে পেরে মমতা বন্দ্যোপাধ্যায় ব্যবস্থা নিয়েছেন। এখন তিনি হয়ে গেছেন নেত্রী। আর গদ্দারকে অন্য পোশাকে বেশ ভালোই লাগছে। নেতা তো নেই আর এখন। হেসে হেসে চাটুকাবৃত্তি করছে।" আজ জামবনি ব্লকের চিল্কিগড় অঞ্চলের টুলিবরে ছাত্র যুব জেলা সম্মেলনে নাম না করে ভারতী ঘোষকে এভাবেই কটাক্ষ করলেন তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়।

সম্মেলনে বক্তব্য রাখতে গিয়ে পার্থ বলেন, "আমরা প্রকৃত মানুষের সঙ্গে দল করি। বেড়ালকে পাম্প দিলে তো আর বাঘ হবে না। বাঘ বাঘই। আগে নিজের বাড়ি সামলাও। তারপর রাজ্য সামলাও। এখান থেকে এ চলে যাচ্ছে, ওখান থেকে ও চলে যাচ্ছে। কারও ভাই চলে যাচ্ছে তো কারও ভাইয়ের ছেলে চলে আসছে। যারা দেশ সামলাতে পারে না, তারা আবার আসছে রাজ্যের দায়িত্ব নিতে। কে দেবে তোমাদের দায়িত্ব? মমতা বন্দ্যোপাধ্যায়ের মতো ১৮ ঘণ্টা কাজ করতে পারবে?"

আজ সম্মেলনে BJP-কে কটাক্ষ করে পার্থ বলেন, "আমরা লড়ছি, করছি। আর ওরা টেনে ধরছে। ওরা ভয় পাচ্ছে। ওরা গন্ডগোল করে বলছে স্পর্শকাতর বুথ। মানে উর্দি পরিয়ে গেরুয়া শিবির ছাপ দেবে। অত সোজা নাকি। বাংলার মানুষ জেগে আছে। ঘুমিয়ে নেই। সমাজকে দ্বিখণ্ডিত করে মানুষের বিভেদ তৈরি করতে চাইছে। ধর্ম, ভাষার ভিত্তিতে ভাগ করার চেষ্টা করছে। আমরা চাই অখণ্ড ভারত।"

ABOUT THE AUTHOR

...view details