পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Sep 4, 2020, 10:51 PM IST

ETV Bharat / state

রাস্তার কাজ বন্ধের হুমকি, ঠিকাদারি সংস্থার নামে "মাওবাদী পোস্টার"

2019 এর মার্চ থেকে কাজ শুরু করেছে মেসার্স নামে একটি ঠিকাদারি সংস্থা। ওই ঠিকাদারি সংস্থার কর্ণধার সৌরভ কুমার রায়ের নামে কাজ বন্ধ করার হুমকি দিয়ে আজ লাল কালিতে লেখা মাওবাদী নামাঙ্কিত পোস্টার পড়ে ।

ঝাড়গ্রাম
ঝাড়গ্রাম

ঝাড়গ্রাম, 4 সেপ্টেম্বর : ফের "মাওবাদী পোস্টার"। এবার টাকা চেয়ে হুমকি নয়, বরং এলাকার কাজ বন্ধের হুমকি দিয়ে পোস্টার পড়ল ঝাড়গ্রামে। আর এনিয়ে সরগরম জঙ্গলমহল।

স্বাধীনতা দিবসে কালা দিবস পালনের আর্জি জানানোর পর এবার রাস্তার কাজ বন্ধ করার হুমকি দিয়ে মাওবাদী নামাঙ্কিত পোস্টার পড়ল বেলপাহাড়ি থানা থেকে মাত্র এক কিলোমিটার দূরে। বেলপাহাড়ি থেকে বাঁশপাহাড়ি যাওয়ার পথে হরদা গ্রামের মোড়ে ঠিকাদারের বিরুদ্ধে লাল কালিতে লেখা মাওবাদী নামাঙ্কিত পোস্টার আজ সকালে দেখতে পাওয়া যায় । রাস্তার সাইনবোর্ডে, রাস্তায় কাজ হওয়া গাড়ির উপর এই পোস্টারগুলি লাগানো থাকে। পরে বেলপাহাড়ি থানার পুলিশ ঘটনাস্থানে গিয়ে ওই পোস্টারগুলি ছিঁড়ে দেয়।

জামবনি ব্লকের ধড়সা থেকে পোড়াডি পর্যন্ত মোট 40 কিমির মধ্যে মাত্র আঠাশ কিমি রাস্তার কাজ শুরু হয়েছে । PWD (রাস্তা) এর তত্ত্বাবধানে কাজ চলছে । 2019 এর মার্চ মাস থেকে কাজ শুরু করেছে মেসার্স নামে একটি ঠিকাদারি সংস্থা। ওই ঠিকাদারি সংস্থার কর্ণধার সৌরভ কুমার রায়ের নামে কাজ বন্ধ করার হুমকি দিয়ে আজ লাল কালিতে লেখা মাওবাদী নামাঙ্কিত পোস্টের পড়ে । পোস্টারগুলিতে লেখা রয়েছে সৌরভ রায় রোডের কাজ বন্ধ করুন ৷ নীচে লেখা CPI(মাওবাদী) ।

এবিষয়ে, ঝাড়গ্রাম পুলিশ সুপার অমিতকুমার ভরত রাঠোর বলেন, " কিছু পোস্টার উদ্ধার হয়েছে ৷ তবে কে বা কারা এই ঘটনার সঙ্গে জড়িত তা খতিয়ে দেখা হচ্ছে।"

বিধানসভা ভোট যত সামনে আসছে বেলপাহাড়িতে মাওবাদী নামাঙ্কিত পোস্টার তত পাওয়া যাচ্ছে । ১৫ আগস্ট স্বাধীনতা দিবসে প্রথম এই পোস্টার পড়ে ৷ কালা দিবস পালনের আর্জি জানিয়ে বেলপাহাড়ি থেকে বাঁশপাহাড়ি যাওয়ার রাস্তায় পাঁচ নম্বর রাজ্য সড়কের পাশে বাঁকশোল এবং শালতল গ্রামে মাওবাদী নামাঙ্কিত পোস্টের উদ্ধার হয় । তারপর কিছুদিন আগে বাঁশপাহাড়ি গ্রাম পঞ্চায়েতের পচাপানি গ্রামের বেসরকারি গ্যাসের ডিলার, ঠিকাদার এবং স্কুল শিক্ষকের বাড়িতে টাকা চেয়ে মাওবাদী চিঠিও যায় ৷ বিদ্যুৎ দাস নামে এক ব্যক্তির বাড়িতে গুলিও চলে বলে জানা যায় ।

তবে কি গোয়েন্দা রিপোর্ট অনুযায়ী ঝাড়খণ্ড বর্ডার লাগোয়া বেলপাহাড়ি ব্লকে পুনরায় সংগঠন গড়ে তুলতে চাইছেন মাওবাদীরা ? এই প্রশ্ন জঙ্গলমহলে।

ABOUT THE AUTHOR

...view details