পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Mar 30, 2021, 6:06 PM IST

ETV Bharat / state

যুবতী খুনে দোষীর সাজা ঘোষণা ঝাড়গ্রামে

যুবতী খুনে ১০ জনের সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে এদিন বিচারক তিলকা মুর্মুকে সাত বছরের সাজা ঘোষণা করেন । সঙ্গে পাঁচ হাজার টাকা জরিমানাও করা হয় । অনাদায়ে আরও তিন মাস জেল হয়েছে তার ।

JHARGRAM
ঝাড়গ্রাম জেলা দায়রা আদালত

ঝাড়গ্রাম, 30 মার্চ : আভারানি মুর্মু নামে এক যুবতীকে খুনের ঘটনায় সাত বছর পর সাজা ঘোষণা করল ঝাড়গ্রাম জেলা আদালত ৷ দোষী ব্য়ক্তির নাম সুরেন্দ্রনাথ মুর্মু ওরফে তিলকা মুর্মু ৷ ঝাড়গ্রাম জেলা দায়রা আদালতের বিচারক আনন্দকুমার তিওয়ারি আজ সাজা ঘোষণা করেন।

2002 সালে বেলপাহাড়ি থানার অন্তর্গত মুরারি ও মুনিয়াদা গ্রামের মধ্যে বছর পঁচিশের আভারানি মুর্মুর গলায় ফাঁস লাগানো অবস্থায় মৃতদেহ উদ্ধার হয় । ঘটনায় আভারানির ভাই রমেশচন্দ্র সোরেন বেলপাহাড়ি থানায় খুনের লিখিত অভিযোগ করেন । পুলিশ তদন্ত শুরু করে তিলকাকে গ্রেফতার করে । তিলকাকে কোর্টে তোলা হলে তার জামিন মঞ্জুর হয় । পরবর্তী পর্যায়ে ২০১৪ সালে সাক্ষ্য়ের ভিত্তিতে তিলকাকে ফের গ্রেফতার করে পুলিশ । তারপর থেকেই তিলকা জেলবন্দি অবস্থায় ছিল । ২৬ মার্চ মোট ১০ জনের সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে মামলার শুনানি শেষ হয় । দোষী সাব্যস্ত হয় তিলকা ।

আরও পড়ুন-লালার হাজিরার দিন নিয়ে প্রশ্ন তুলল কংগ্রেস, মন্তব্য নারাজ সিপিএম-তৃণমূল

সরকারি আইনজীবী সত্যজিৎ সিনহা বলেন , ‘‘১০ জনের সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আজ বিচারক তিলকা মুর্মুকে সাত বছরের সাজা ঘোষণা করেন । সঙ্গে পাঁচ হাজার টাকা জরিমানাও করা হয় । অনাদায়ে আরও তিন মাস জেল হয়েছে তার । ৩০৪ এর ২ ধারায় তিলকাকে দোষী সাব্যস্ত করা হয় ।’’

ABOUT THE AUTHOR

...view details