পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Mar 5, 2023, 1:54 PM IST

ETV Bharat / state

Jhargram Police: 2 কোটি 33 লক্ষ টাকার চুরি যাওয়া মোবাইল ফেরত দিল ঝাড়গ্রাম পুলিশ

2098টি মোবাইল চুরি যাওয়া বা হারিয়ে যাওয়া মোবাইল মোবাইল উদ্ধার করে মালিকের কাছে ফিরিয়ে দিল ঝাড়গ্রাম পুলিশ (Jhargram Police) ৷ যার মূল্য প্রায় 2 কোটি 33 লক্ষ টাকা ৷

Jhargram Police ETV Bharat
ঝাড়গ্রাম পুলিশ

2 কোটি 33 লক্ষ টাকার চুরি যাওয়া ফোন ফেরত ঝাড়গ্রাম পুলিশের

ঝাড়গ্রাম, 5 মার্চ: 2 কোটি 33 লক্ষ টাকার চুরি যাওয়া বা হারিয়ে যাওয়া মোবাইল ফোন উদ্ধার করে ফিরিয়ে দিল পুলিশ (Jhargram police returns stolen phone) । ঝাড়গ্রাম জেলা পুলিশের উদ্যোগে ফোন গুলি ফিরিয়ে দেওয়া হল মালিকের কাছে । রবিবার ঝাড়গ্রাম শহরের রবীন্দ্র পার্কে জেলা পুলিশের শিশু ও দুঃস্থদের জন্য খাদ্য বিতরণী এবং প্রত্যর্পণ অনুষ্ঠানের আয়োজন করা হয় । এই অনুষ্ঠানের মাধ্যমে এদিন চুরি বা হারিয়ে যাওয়া 180টি মাবাইল ফোন ফিরিয়ে দেওয়া হয় । যার বর্তমান বাজার মূল্য 23 লক্ষ চার হাজার টাকা ।

2019 সালে ঝাড়গ্রাম জেলা পুলিশের উদ্যোগে এই কর্মসূচি শুরু হয় । সেই বছর প্রথম 580টি মোবাইল উদ্ধার করে ফিরিয়ে দেওয়া হয় । যার বাজার মূল্য ছিল 60 লক্ষ 75 হাজার টাকা । এই ভাবে বিভিন্ন সময়ে জেলা পুলিশ মোবাইলের মালিকদের হাতে মোবাইল ফিরিয়ে দেয় । এদিনের কর্মসূচির মাধ্যমে মোট 2098টি মোবাইল ফিরিয়ে দেওয়া হয় । যার বর্তমান বাজার মূল্য 2 কোটি 33 লক্ষ 73 হাজার টাকা । ঝাড়গ্রাম জেলার মধ্যে যে সকল মোবাইল ফোন চুরি হয় বা হারিয়ে যায় সেই গুলির অভিযোগ পাওয়ার সঙ্গে সঙ্গে জেলা পুলিশের এইওজি সেল বিশেষ ট্রেকনিক ব্যবহার করে জেলা থেকে শুরু রাজ্যের বা তার বাইরে চলে যাওয়া মোবাইলগুলিকে উদ্ধার করে ।

এছাড়াও জেলা পুলিশের উদ্যোগে শিশু ও দুঃস্থদের খাওয়ানোর ব্যবস্থা করা হয় এদিন । জানা গিয়েছে, পুলিশ ঝাড়গ্রাম জেলা হোটেল ওনার্স অ্যাসোসিয়েশন সঙ্গে যৌথভাবে খাদ্য বিতরণের একটি কর্মসূচি করেছে । যার মাধ্যমে হোটেলে বেঁচে থাকা বাড়তি খাবারগুলি জেলা পুলিশের বিশেষ দল সংগ্রহ করে দুঃস্থ মানুষের হাতে তুলে দেবে । এদিনের এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন রাজ্যের মন্ত্রী বীরবাহা হাঁসদা, ঝাড়গ্রাম জেলা পরিষদের সভাধিপতি মাধবী বিশ্বাস, ঝাড়গ্রামের পুলিশ সুপার অরিজিৎ সিনহা, গোপীবল্লভপুর বিধানসভার বিধায়ক খগেন্দ্রনাথ মাহাতো , ঝাড়গ্রাম পৌরসভার চেয়ারম্যান কবিতা ঘোষ ৷ এছাড়াও উপস্থিত ছিলেন জেলার অন্যান্য পুলিশ আধিকারিকরা ।

পুলিশ সুপার অরিজিৎ সিনহা বলেন, "এদিন মোট 2098টি মোবাইল ফিরিয়ে দেওয়া হল । যার বর্তমান বাজার মূল্য 2 কোটি 33 লক্ষ টাকার কাছকাছি । জেলা পুলিশ প্রতিনিয়ত বিভিন্ন প্রকার সমাজিক কাজ করে চলেছে । যার ফলে পুলিশ ও সাধারণ মানুষের মধ্যে একটা বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে ওঠে ৷" মন্ত্রী বীরবাহা হাঁসদা বলেন, "জেলা পুলিশ যেভাবে মানুষের জন্য যে কাজ করছে তা সত্যিই খুবই প্রশংসনীয় বিষয় ৷ "

আরও পড়ুন:ব্যাংকে 48 টাকা বিমার কিস্তি দিয়ে দু'লক্ষ টাকা ক্ষতিপূরণ পেল মৃতের পরিবার

ABOUT THE AUTHOR

...view details