পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Mar 1, 2021, 9:59 PM IST

ETV Bharat / state

কোভিড হাসপাতালে হবে পোলিং স্টেশন

কোভিড আক্রান্ত রোগীদের জন্য় এবার কোভিড হাসপাতালে ভোটগ্রহণ কেন্দ্র করা হবে। সেখানে পোলিং অফিসার হিসেবে থাকবেন চিকিৎসকরা।

polling station arrangement in Jalpaiguri for Covid patients
কোভিড হাসপাতাল

জলপাইগুড়ি, 1 মার্চ : এবারের বিধানসভা নির্বাচনে করোনা আক্রান্তদের জন্য কোভিড হাসপাতাল হবে পোলিং স্টেশন। আর ডাক্তারবাবুরা হবেন পোলিং অফিসার। পিপিই কিট পরে কোভিড আক্রান্তদের ভোট নেবেন ভোটকর্মীরা। থাকবেন পর্যাপ্ত নিরাপত্তারক্ষী।

এবার করোনা আক্রান্তদের হাসপাতালেই যেমন ভোট নেওয়া হবে, তার পাশাপাশি 80 বছরের বয়সের বেশি যাঁরা আছেন তাঁরা যদি চান বাড়িতেই ভোট দেবেন তাহলে তাঁর বাড়িতে গিয়ে ভোটকর্মীরা ভোট করিয়ে নিয়ে আসবেন। সাথে থাকবেন নিরাপত্তাকর্মীরাও। ৪০% এর ওপর শারীরিক প্রতিবন্ধীদেরও বাড়িতে গিয়ে ভোট নেওয়া হবে। তবে তার প্রতিবন্ধী সার্টিফিকেট থাকতে হবে। একই সঙ্গে কোনও করোনা আক্রান্ত রোগী যদি চান ভোটকেন্দ্রে গিয়ে ভোট দেবেন তারও ব্য়বস্থা করেছে কমিশন। সেক্ষেত্রে সবশেষে ওই ভোটারের ভোট দেওয়ার সুযোগ থাকবে।

কোভিড হাসপাতালে হবে পোলিং স্টেশন

আরও পড়ুন -অবাধ ও শান্তিপূর্ণ ভোট নির্বাচন কমিশনেরই দায়িত্ব, পর্যবেক্ষণ কলকাতা হাইকোর্টের

জলপাইগুড়ির জেলাশাসক তথা জেলা নির্বাচনী আধিকারিক মৌমিতা গোদারা জানান, এবার নির্বাচনে কোভিড প্রোটোকল মেনে সব কাজ করা হচ্ছে। প্রত্যেক বুথেই ভোটকর্মীদের পিপিই কিট দেওয়া হবে। অন্যদিকে ভোটগ্রহণ কেন্দ্রে স্যানিটাইজ়ার ও মাস্কের ব্যবস্থা থাকবে। কোনও ভোটগ্রহণ কেন্দ্রে কোভিড আক্রান্ত এলে তাঁর ভোট নেওয়া হবে সবার শেষে। কোনও করোনা আক্রান্ত যদি কোভিড হাসপাতালে চিকিৎসাধীন থাকেন তাহলে তাঁর ভোট কোভিড হাসপাতালেই নেওয়া হবে। সেক্ষেত্রে কোভিড হাসপাতাল হয়ে যাবে পোলিং স্টেশন এবং কর্তব্যরত ডাক্তারবাবু হবেন পোলিং অফিসার।

ABOUT THE AUTHOR

...view details