পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Nov 7, 2022, 10:14 PM IST

ETV Bharat / state

Florence Nightingale Medal: রাষ্ট্রপতি পুরস্কার পেলেন আলিপুরদুয়ারের দুই স্বাস্থ্য কর্মী

ফ্লোরেন্স নাইটিঙ্গেল পুরস্কারে (Florence Nightingale Medal) ভূষিত হলেন আলিপুরদুয়ার জেলার দুই স্বাস্থ্য কর্মী স্মিতা কর ও ডোনা দাস ঘোষ ৷ রাষ্ট্রপতির হাত থেকে পুরস্কার নিলেন তাঁরা ৷

Two health workers from Alipurduar received Florence Nightingale Medal
Two health workers from Alipurduar received Florence Nightingale Medal

জলপাইগুড়ি, 7 নভেম্বর: রাষ্ট্রপতি পুরস্কার পেলেন আলিপুরদুয়ার জেলার দুই স্বাস্থ্য কর্মী (Two health Workers) । রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর (President Droupadi Murmu) হাত থেকে এই পুরস্কার গ্রহণ করেন তাঁরা ।

2021 সালের ফ্লোরেন্স নাইটিঙ্গেল পুরস্কার (Florence Nightingale Medal) পেলেন এই দুই স্বাস্থ্য কর্মী ৷ তাঁরা হলেন স্মিতা কর ও ডোনা দাস ঘোষ । এই দুই স্বাস্থ্যকর্মীর রাষ্ট্রপতি পুরস্কার পাওয়ার খবরে খুশির হাওয়া আলিপুরদুয়ার জেলা স্বাস্থ্য দফতরে ।

আরও পড়ুন:বাঁকুড়ায় শঙ্খশিল্পী পাচ্ছেন রাষ্ট্রপতি পুরস্কার, খুশির হাওয়া হাটগ্রামে

ডোনা দাস ঘোষ আলিপুরদুয়ার জেলার ডালমুনি ডিভিশন হেলথ এন্ড অ্যাওয়ারনেস সেন্টারের একজন এএনএম (ANM) । দীর্ঘদিন ধরেই তিনি এএনএম হিসেবে কর্মরত । ডোনা দাস ঘোষ গর্ভবতী মা ও শিশুর প্রাণ বাঁচিয়েছিলেন । শুধু তাই নয়, আদিবাসী অধ্যুষিত এলাকায় তিনি স্বাস্থ্য পরিষেবা পৌছে দিয়েছেন । অন্যদিকে ফালাকাটা গ্রামীণ হাসপাতালের স্বাস্থ্য কর্মী স্মিতা কর আদিবাসী এলাকায় 16 বছর ধরে কাজ করছেন । গর্ভবতী মহিলাদের বাঁচানোর অবদান আছে তাঁরও ।

ABOUT THE AUTHOR

...view details