পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jun 14, 2023, 10:47 PM IST

ETV Bharat / state

Panchayat Elections 2023: নতুনদের উপর ভরসা তৃণমূলের, জলপাইগুড়ি জেলা পরিষদে 17টি আসনে নয়া মুখ

পুরনোর বদলে 17টি জেলা পরিষদের আসনে নতুনদের উপর ভরসা রাখল তৃণমূল ৷ তার মধ্যে কনিষ্ঠ প্রার্থী বছর 22-এর প্রণয়িতা দাস ৷

Jalpaiguri Zilla Parishad
জেলা পরিষদ

জলপাইগুড়ি, 14 জুন: জলপাইগুড়ি জেলা পরিষদে এবার প্রার্থী হিসাবে দেখা গেল অনেক নতুন মুখ ৷ 24 জনের মধ্যে 17 নতুন প্রার্থীদের টিকিট দিল তৃণমূল কংগ্রেস । বিদায়ী সভাধিপতি উত্তরা বর্মন ও প্রাক্তন সভাধিপতি তথা জেলা মহিলা তৃণমূল কংগ্রেসের সভানেত্রী নুরজাহান বেগমকে প্রার্থী করা হয়েছে । জলপাইগুড়ির তৃণমূল কংগ্রেসের সভাপতি মহুয়া গোপ জেলা পরিষদের আসনে টিকিট পেয়েছেন । জেলা পরিষদের আসনে কনিষ্ঠ প্রার্থী বছর 22-এর প্রণয়িতা দাস ৷ সদর 11 নাম্বার আসনে টিকিট পেয়েছেন তিনি । ময়নাগুড়ির পঞ্চায়েত সমিতির সভাপতি শিবম রায় বসুনিয়া, ধুপগুড়ি পঞ্চায়েত সমিতির সভাপতি দিনেশ মজুমদার ও বানারহাট পঞ্চায়েত সমিতির সভাপতি সীমা চৌধুরী এবার জেলাপরিষদের প্রার্থী তালিকায় এসেছেন । কিষাণ ক্ষেতমজদুর তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি তথা সহকারি সভাধিপতি দুলাল দেবনাথ টিকিট পাননি ।

2018 সালের পঞ্চায়েত নির্বাচনে জলপাইগুড়ি জেলাপরিষদের আসন ছিল 19টি । জলপাইগুড়ি জেলায় 7টি ব্লক থাকলেও বানারহাট ও ক্রান্তি নতুন ব্লক হয়েছে । সেই ক্ষেত্রে জলপাইগুড়ির জেলা পরিষদের 19টি আসন বেড়ে হয়েছে 24 । 2019 সালে জেলা পরিষদ তৃণমূল কংগ্রেসের দখলে আসে ৷ যারা নির্বাচিত হয়েছিলেন তাদের 19 জনের মধ্যে 7 জনকে এবার টিকিট দেওয়া হয়েছে ৷ তবে বাকিদের টিকিট দেয়নি তৃণমূল কংগ্রেস । 24টি আসনের মধ্যে 7 জন পুরনো জয়ী প্রার্থী ছাড়া বাকি 17 জন নতুন প্রার্থী ।

আরও পড়ুন:তালিকা ঘোষণা হয়নি, মহুয়া গোপের বাড়ির সামনে প্রার্থী নিয়ে বিক্ষোভ তৃণমূলের কর্মীদের

অন্যদিকে আলিপুরদুয়ারে জেলা পরিষদের 18টি আসনের মধ্যে সহকারি সভাধিপতি মনোরঞ্জন দে'র নাম রয়েছে ৷ তবে বিদায়ী সভাধিপতি শীলা দাস সরকারকে টিকিট দেওয়া হয়নি । জয়গা উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান গঙ্গা প্রসাদ শর্মাকে টিকিট দেওয়া হয়েছে । এ দিকে টিকিট পেয়েছে আলিপুরদুয়ার 2 নাম্বার ব্লকের পঞ্চায়েত সমিতির সভাপতিকে অনুপ দাস ।

ABOUT THE AUTHOR

...view details