পশ্চিমবঙ্গ

west bengal

Traffic Police Assault : ট্রাফিক আধিকারিককে হেনস্থার অভিযোগ হোমগার্ডের বিরুদ্ধে

By

Published : Nov 17, 2021, 10:17 AM IST

ট্রাফিক আধিকারিককে হেনস্থার অভিযোগ হোমগার্ডের বিরুদ্ধে । ঘটনাটি ঘটেছে ধূপগুড়ির জলঢাকা ব্রিজ সংলগ্ন এলাকায় ৷ ট্রাফিক গার্ডের ওসির গায়ে হাত দেওয়ারও অভিযোগ ওঠে ৷

Traffic Police Assault
ট্রাফিক আধিকারিককে হেনস্থার অভিযোগ হোমগার্ডের বিরুদ্ধে

জলপাইগুড়ি, 17 নভেম্বর : ট্রাফিক আধিকারিককে হেনস্থার অভিযোগ উঠল হোমগার্ডের বিরুদ্ধে । থানা চত্বরে ওসিকে ধাক্কাধাক্কির ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে । ধূপগুড়ির জলঢাকা ব্রিজ সংলগ্ন এলাকায় এই ঘটনার সূত্রপাত হলেও পরবর্তীতে তা ধূপগুড়ি থানা চত্বরেও ছড়িয়ে পড়ে । ধূপগুড়ি থানার ট্রাফিক গার্ডের ওসি অভিজিৎ সিনহার গায়ে হাত দেওয়ার অভিযোগ ওঠে ।

ধূপগুড়ি ব্লকের মাগুরমারি এলাকায় ট্রাফিক গার্ডের পক্ষ থেকে হেলমেটবিহীন বাইক চালকদের বিরুদ্ধে চেকিং করা হচ্ছিল । সেই সময় কর্তব্যরত ট্রাফিক অফিসার এক হেলমেটবিহীন বাইক চালককে আটক করেন । বাইক চালক নিজেকে হোমগার্ড বলে পরিচয় দেন । তাঁর মাথায় হেলমেট ছিল না, এমনকি তাঁর কাছে লাইন্সেসও ছিল না বলে অভিযোগ । ট্রাফিক অফিসার হোমগার্ডকে গাড়ির কাগজপত্র নিয়ে ট্রাফিক গার্ডের অফিসে দেখা করতে বললে, ওই হোমগার্ড ট্রাফিক অফিসে রাতে এসে গাড়ি ছাড়ার দাবি করে বলে অভিযোগ । এরপর ওই হোমগার্ড থানায় যোগাযোগ না করে আরও কয়েকজন হোমগার্ডকে সঙ্গে নিয়ে পরদিন সকালে ধূপগুড়ির জলঢাকা ব্রিজ সংলগ্ন এলাকায় কর্তব্যরত ট্রাফিক অফিসারকে গাড়ি ছাড়তে বলার কথা বলে হেনস্থা করেন বলে অভিযোগ ওঠে ।

ট্রাফিক আধিকারিককে হেনস্থার অভিযোগ হোমগার্ডের বিরুদ্ধে

আরও পড়ুন: জলপাইগুড়ি শহরে হাতি তাড়াতে নাজেহাল বনকর্মীরা

এরপর ধূপগুড়ি থানাতে ট্রাফিক গার্ডের ওসি অভিজিৎ সিনহার সঙ্গে ধস্তাধস্তিতে জড়িয়ে পড়েন তাঁরা । বেশ কিছুক্ষণ ধরে হোমগার্ডরা ট্রাফিক গার্ডের ওসিকে হেনস্থা করেন ৷ এমনকি, তাঁকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন বলেও অভিযোগ । ঘটনাকে ঘিরে পুলিশমহলে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে । পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই হোমগার্ড ধূপগুড়ি থানায় কর্মরত তাঁর বাড়ি ধূপগুড়ি ব্লকের চরচরাবাড়ি সংলগ্ন এলাকায় । জলপাইগুড়ি জেলা অতিরিক্ত পুলিশ সুপার গ্রামীণ ওয়াংদে ভুটিয়া জানান, ডিপার্টমেন্টের ইস্যু রয়েছে ৷ ঘটনার তদন্ত শুরু হয়েছে ৷ তেমন হলে ব্যবস্থাও নেওয়া হবে ।

ABOUT THE AUTHOR

...view details