পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

সিটি অটো বন্ধের দাবিতে ধুপগুড়িতে টোটো চালকদের অবরোধ

ধুপগুড়ি-কালীরহাট রুটে সিটি অটো বন্ধের দাবিতে পথ অবরোধ তৃণমূল প্রভাবিত টোটো ইউনিয়নের সদস্যদের ।

By

Published : May 16, 2019, 11:17 PM IST

Updated : May 16, 2019, 11:31 PM IST

টোটো চালকদের বিক্ষোভ

ধুপগুড়ি, 16 মে : সিটি অটো বন্ধের দাবিতে আজ ধুপগুড়ির বিনয় শো মোড়ে ধুপগুড়ি-ডাউকিমারি রাজ্য সড়ক অবরোধ করে টোটো চালকদের একাংশ । পুলিশ ঘটনাস্থানে পৌঁছালে পুলিশকে ঘিরেও বিক্ষোভ দেখায় তারা । টোটো চালকদের কয়েকজন তৃণমূলের দলীয় পতাকা নিয়ে বসে পড়ে রাস্তার উপর । পুলিশ দেখে 'Go Back' স্লোগান দেয় ।

টোটো চালকদের একাংশের অভিযোগ, একটি সিটি অটোতে 3 জন যাত্রী বসার আসন থাকে । কিন্ত এলাকার সিটি অটোগুলির বেশিরভাগই আসন সংখ্যা বাড়িয়ে বেশি যাত্রী নিয়ে চলাচল করছে। এক একটি ট্রিপে একসঙ্গে 10-12 জন যাত্রী নিয়ে চলাচল করছে সিটি অটোগুলি। যার জেরে ধুপগুড়ি থেকে কালীরহাট রুটে প্রায় 300 টোটো চালকের লোকসান হচ্ছে ।

ভিডিয়োয় দেখুন

টোটো চালকদের একজন বলেন, " আমরা আগে ইউনিয়নের ব্লক নেতৃত্বকে জানিয়েছি। গ্রামীণ সভাপতিকে জানিয়েছি । তারপর অটোগুলিকে বন্ধ করা হয় । তিন-চার দিন বন্ধ থাকল । আবার ওই সিটি অটোগুলো চালু হয়েছে । এর জেরে দিনে আমাদের 100-150 টাকার বেশি কামাই হয় না । এখন আমরা কী করব ? ওরা 300 জনের কথা না ভেবে 3 জনের কথা ভাবছে । "

তৃণমূল কংগ্রেস প্রভাবিত শ্রমিক সংগঠন INTTUC-র সদস্য টোটো চালকরা বিক্ষোভ দেখান ।
ধুপগুড়ি-কালীরহাট রুটের দায়িত্ব থাকা নেতা পরিতোষ রায় জানান, সিটি অটোগুলি 3 জনের বেশী যাত্রী নেওয়ার জন্যে গাড়ির আসন সংখ্যা ১০ জনের হিসেবে বানিয়ে নিয়েছে ।

Last Updated : May 16, 2019, 11:31 PM IST

ABOUT THE AUTHOR

...view details