পশ্চিমবঙ্গ

west bengal

Burma Teak Wood Recovered: গাড়িতে পুলিশের স্টিকার লাগিয়ে সেগুন কাঠ পাচার, গ্রেফতার 3

By

Published : Mar 27, 2023, 10:18 PM IST

গাড়িতে পুলিশের স্টিকার লাগিয়ে স্কট করে সেগুন কাঠ (Burma Teak Wood) পাচারের চেষ্টা । জলপাইগুড়িতে ধৃতরা তিন রাজ্যের বাসিন্দা ৷ উদ্ধার হয়েছে দুটি গাড়ি ৷

Burma Teak Wood Recovered
সেগুন কাঠ পাচার

গাড়িতে পুলিশের স্টিকার লাগিয়ে সেগুন কাঠ পাচার

জলপাইগুড়ি, 27 মার্চ: পুলিশের স্টিকার লাগানো গাড়ি সামনে, পেছনে বড় কনটেনারে করে সেগুন কাঠ পাচারের চেষ্টা ৷ তাদের সেই ছক ভেস্তে দিল বনকর্মীরা । ঘটনায় তিন পাচারকারীকে ধরে কাঠ পাচার রুখে সাফল্য পেল বৈকুন্ঠপুর বনবিভাগের বেলাকোবা রেঞ্জ । বনকর্মীদের কাছে আগে থেকে খবর ছিল কাঠ পাচারের ৷ সেই অনুযায়ী যথা সময়ে ব্যবস্থা নেয় বৈকুন্ঠপুর বনবিভাগের বেলাকোবা রেঞ্জের বনদফতরের কর্মীরা এবং হাতেনাতে পাকড়াও করে তিন পাচারকারীকে । তাদের কাছ থেকে উদ্ধার হয়েছে 50 লক্ষ টাকার চোরাই সেগুন কাঠ-সহ দুটি গাড়ি (Worth of 50 lakhs Burma Teak Wood Recovered)। ধৃত তিন পাচারকারীকে জিজ্ঞাসাবাদ করে কিংপিনকে ধরার চেষ্টা করছে বনবিভাগ বলে জানা গিয়েছে ।

সেগুন কাঠ পাচারের চেষ্টা

বৈকুন্ঠপুর বনবিভাগের বেলাকোবা রেঞ্জ সুত্রে খবর, অসম থেকে একটি ছোট চার চাকা গাড়ি স্কট করে কনটেনারটিকে নিয়ে আসছিল । পুলিশের স্টিকার লাগানো ছিল গাড়িটিতে ৷ বার্মাটিক কাঠ বোঝাই কন্টেইনারকে স্কট করে শিলিগুড়ির দিকে আনা হচ্ছিল । খবর পেয়েই তল্লাশি শুরু করে বনকর্মীরা । পুলিশের স্টিকার লাগানো চার চাকা গাড়িতে ছিলেন দুই ব্যক্তি । আর কন্টেইনারে একজন চালকই ছিলেন । জলপাইগুড়ি শিলিগুড়িগামী 31নম্বর জাতীয় সড়কের সারিয়াম এলাকায় বেলাকোবা রেঞ্জের বনকর্মীরা নাকা তল্লাশি চালাচ্ছিলেন । ওই দুটি গাড়িকে আটক করে তল্লাশি চালানো হয় ৷ তখনই দেখা যায়, নকল পুলিশের স্টিকার লাগিয়ে কাঠগুলি পাচার করার চেষ্টা করা হচ্ছিল ৷ দুটি গাড়িকেই নিজেদের হেফাজতে নিয়ে কাঠগুলিকে বাজেয়াপ্ত করা হয়েছে ।

ধৃতরা তিন রাজ্যের বাসিন্দা

বৈকুন্ঠপুর বনবিভাগের কর্মীরা কাঠ পাচারের অভিযোগে অসম,পশ্চিমবঙ্গ ও উত্তরপ্রদেশের তিন বাসিন্দাকে গ্রেফতার করেছে । ধৃতরা হলেন উত্তরপ্রদেশের বাসিন্দা নন্দবীর সিং, কোচবিহারের বাসিন্দা স্বপন ঠাকুর, অসমের সাদ্দাম হোসেন । তিনজনকেই জলপাইগুড়ি আদালতে তোলা হবে বলে জানা গিয়েছে ৷ কাঠ পাচারের ঘটনার তদন্ত শুরু করেছে বনদফতর । এর সঙ্গে আর কারা জড়িত রয়েছে, তা জানতে ধৃতদের রিমান্ডে নেওয়া হবে বলে জানা গিয়েছে ।

আরও পড়ুন: অন আর্মি ডিউটি লেখা গাড়িতে উদ্ধার 216 সিএফটি সেগুন কাঠ

ABOUT THE AUTHOR

...view details