পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Apr 19, 2020, 3:49 PM IST

ETV Bharat / state

গেটে সাদা পতাকা, স্বাভাবিক ছন্দে জলপাইগুড়ি কেন্দ্রীয় সংশোধনাগার

জামিনে মুক্তির দাবিতে গতকাল সকাল থেকে বিক্ষোভ দেখাতে শুরু করে জলপাইগুড়ি কেন্দ্রীয় সংশোধনাগারের বিচারাধীন বন্দীরা । সারাদিন বিক্ষোভ চলার পর আজ পরিস্থিতি স্বাভাবিক হয় ।

jalpaigurin
jalpaigurin

জলপাইগুড়ি, 19 এপ্রিল : স্বাভাবিক ছন্দে ফিরল জলপাইগুড়ি কেন্দ্রীয় সংশোধনাগার । আজ সাদা পতাকা উড়তে দেখা গেল সংশোধনাগারের গেটে।

জামিনে মুক্তির দাবিতে গতকাল সকাল থেকে বিক্ষোভ দেখাতে শুরু করে সংশোধনাগারের বিচারাধীন বন্দীরা । সংশোধনাগারের ভিতরের ফুলের বাগান থেকে আম গাছ সব নষ্ট করে দেয় তারা । নতুন ক্যাম্পাসে ঢোকার রাস্তার দু'ধারে সাজিয়ে রাখা ইট তুলে টুকরো করে জেল কর্মীদের উপর ছুড়তে থাকে । এমনকী, তাদের এই কার্যকলাপ জেল কর্তৃপক্ষ যাতে দেখতে না পায় তার জন্য ছ'টি CCTV ভেঙে দেওয়া হয় । ছয় জন জেলকর্মীকেও আটকে রাখা হয় । এরপর মাইকে নিজেদের দাবি পুলিশকে জানায় । পরে পুলিশি আশ্বাসে পরিস্থিতি শান্ত হয় ।

সাদা ফ্ল্যাগ লাগানো হচ্ছে সংশোধনাগারের গেটে

গতকাল ঘটনার পরেই লাল পতাকা টাঙানো হয় সংশোধনাগারের গেটে । অনবরত সাইরেন বাজতে থাকে । পরিস্থিতি স্বাবভাবিক হওয়ার পর শেষমেশ সাদা পতাকা টাঙানো হল সংশোধনাগারের গেটে ।

এই সংক্রান্ত আরও খবর : তালা মেরে জলপাইগুড়ি সেন্ট্রাল জেলে বন্দীদের বিক্ষোভ

সংশোধনাগার কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, আপাতত সংশোধনাগারের পরিস্থিতি স্বাভাবিক । সকাল থেকেই সমস্ত কাজ সময় মতো স্বাভাবিকভাবেই হচ্ছে । দুপুরে ভাত, ডাল,আলু -পটলের তরকারি দেওয়া হয়েছে বন্দীদের ।

ABOUT THE AUTHOR

...view details