পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

স্বাস্থ্যসাথী প্রকল্পে পরিষেবা দিচ্ছে না কিছু নার্সিংহোম, সতর্ক করল প্রশাসন

এই প্রকল্পে কিছু নার্সিংহোম রোগীদের পরিষেবা ঠিকঠাক দিচ্ছে না এমন অভিযোগ উঠেছে । বিষয়টি নিয়ে নার্সিংহোমগুলির প্রতিনিধিদের জেলা প্রশাসনের তরফে এদিন সতর্ক করা হয় ৷ এখনও জেলার 8টি নার্সিংহোম স্বাস্থ্যসাথী প্রকল্পের আওতায় আসেনি ৷ তাদের প্রকল্পের আওতায় আনার জন্য কাজ চলছে বলে জানিয়েছেন মুখ্য স্বাস্থ্য আধিকারিক ৷

By

Published : Dec 11, 2019, 9:21 PM IST

Updated : Dec 11, 2019, 9:45 PM IST

give sastha sathi service in nursing homes
স্বাস্থ্যসাথী প্রকল্পভুক্ত নার্সিংহোমে উপযুক্ত পরিষেবা প্রদান

জলপাইগুড়ি, 11 ডিসেম্বর : স্বাস্থ্যসাথী প্রকল্প নিয়ে বুধবার জলপাইগুড়ি জেলাশাসকের দপ্তরে বৈঠক হয় ৷ বৈঠকে ছিলেন জেলাশাসক অভিষেক তিওয়ারি, মুখ্য স্বাস্থ্য আধিকারিক জগন্নাথ সরকার, জেলার 19 টি নার্সিংহোম কর্তৃপক্ষের প্রতিনিধি সহ 10টি হাসপাতালের প্রতিনিধিরা ।

এই প্রকল্পে কিছু নার্সিংহোম রোগীদের পরিষেবা ঠিকঠাক দিচ্ছে না এমন অভিযোগ উঠেছে । বিষয়টি নিয়ে নার্সিংহোমগুলির প্রতিনিধিদের জেলা প্রশাসনের তরফে এদিন সতর্ক করা হয় ৷ এখনও জেলার 8টি নার্সিংহোম স্বাস্থ্যসাথী প্রকল্পের আওতায় আসেনি ৷ তাদের প্রকল্পের আওতায় আনার জন্য কাজ চলছে বলে জানিয়েছেন মুখ্য স্বাস্থ্য আধিকারিক ৷

মালবাজারের এক নার্সিংহোমের প্রতিনিধি প্রিয়াঙ্কা যাদব বলেন," আমরা চেষ্টা করি সকলকে পরিষেবা দেওয়ার জন্য । কিন্তু সরকার থেকে আমাদের কিছু রোগের চিকিৎসার জন্য খুব কম টাকা দেওয়া হচ্ছে ৷ আবার কিছু কিছু রোগের চিকিৎসা এই প্রকল্পের অন্তর্ভুক্ত করা হয়নি।"

মুখ্য স্বাস্থ্য আধিকারিক জগন্নাথ সরকার বলেন, "স্বাস্থ্যসাথী প্রকল্পের সুবিধা দেওয়ার জন্য আমরা তৎপর । প্রকল্পের আওতায় উপভোক্তার সংখ্যা বাড়ানো আমাদের লক্ষ্য । জেলায় 61 শতাংশ মানুষ এই পরিষেবা পাচ্ছে । আমাদের লক্ষ্য সংখ্যাটা আরও বাড়ানো । "

Last Updated : Dec 11, 2019, 9:45 PM IST

ABOUT THE AUTHOR

...view details