পশ্চিমবঙ্গ

west bengal

ভিন রাজ্যে আটকে পড়া শ্রমিকদের বাড়ি ফেরাতে পিকে টিমের সাহায্য নিচ্ছেন বিধায়ক

কাজ করতে গিয়ে আটকে পড়েছেন জলপাইগুড়ি রাজগঞ্জ ব্লকের বাসিন্দারা । এবার তাদের বাড়ি ফেরাতে উদ্যোগী হলেন বিধায়ক খগেশ্বর রায়।

By

Published : Mar 28, 2020, 9:29 PM IST

Published : Mar 28, 2020, 9:29 PM IST

image
ছবি

জলপাইগুড়ি, 28 মার্চ : লকডাউনের জেরে বন্ধ পরিবহন পরিষেবা। এর জেরে কর্নাটক সহ একাধিক রাজ্যে কাজ করতে গিয়ে আটকে পড়েছেন জলপাইগুড়ি রাজগঞ্জ ব্লকের বাসিন্দারা । এবার তাদের ফেরাতেই পিকে টিমের সাহায্য নেওয়ার কথা জানালেন স্থানীয় বিধায়ক খগেশ্বর রায়।

আজ স্থানীয় বিধায়ক খগেশ্বর রায় জানান, এখনও পর্যন্ত যাঁরা ভিনরাজ্য থেকে ফিরতে পারেননি, তাঁদের একটি তালিকা তৈরি করা হয়েছে। এবার তাঁদের ফেরানোর জন্য পিকে টিমের সাহায্য নেওয়া হবে । এ নিয়ে নানা রাজ্যে ছড়িয়ে থাকা পিকে টিমের সঙ্গেও যোগাযোগ করা হবে ।

উল্লেখ্য, রাজনৈতিক রণনীতি-প্রচার এবং নির্দিষ্ট একটি দলের জন্য সংশ্লিষ্ট জেলা বা রাজ্যে তৃণমূল স্তরে কাজ করে রাজনৈতিক কৌশলি প্রশান্ত কিশোরের টিম । সেই উদ্দেশে তারা নানা রাজ্যে ছড়িয়ে থাকে । শ্রমিকদের ফেরাতে এবার তাই পিকে টিমের সাহায্য নেওয়া হবে ।

ইতিমধ্যেই অনেকে ভিন রাজ্য থেকে বাড়িতে ফিরেছেন। কিন্তু তাঁরা সরকারি নিয়ম ভঙ্গ করে এলাকায় ঘুরে বেড়াচ্ছেন । আজকের বৈঠকে সিদ্ধান্ত হয়, যারা নির্দেশ অমান্য করছেন, তাদের চিহ্নিত করে পুলিশের সাহায্যে কোয়ারান্টাইন সেন্টারে পাঠানো হবে।

BDO তাপসি সাহা জানান, সদর ব্লকে 27-28 টি স্কুল ও কলেজকে কোয়ারান্টাইন সেন্টার করার জন্য চিহ্নিত করা হয়েছে। পাশাপাশি এলাকার গরিব মানুষদের জন্য খাবারের ব্যবস্থা করা হচ্ছে।

ABOUT THE AUTHOR

...view details