পশ্চিমবঙ্গ

west bengal

পরিযায়ী শ্রমিকদের রাখতে হবে চা বাগানের স্কুল, অঙ্গনওয়াড়ি কেন্দ্রে

By

Published : Jun 2, 2020, 9:23 PM IST

Updated : Jun 3, 2020, 4:59 PM IST

ভিন রাজ্য থেকে অনেক পরিযায়ী শ্রমিক চা বাগানে কাজ করতে আসে। কিন্তু চা বাগানের মধ্যেই তাঁদের রাখা অসম্ভব। পরিযায়ী শ্রমিকদের চা বাগানের স্কুল ও অঙ্গনওয়াড়ি কেন্দ্রে কোয়ারানটিন রাখা হবে, নির্দেশ জলপাইগুড়ি স্বাস্থ্য দপ্তরের।

Migrant workers should be kept in the school of the tea garden
চা বাগান মালিকপক্ষ ও শ্রমিক সংগঠনের সঙ্গে বৈঠক

জলপাইগুড়ি, 2 জুন: ভিন রাজ্য থেকে কাজে আসা পরিযায়ী শ্রমিকদের চা বাগানের স্কুল ও অঙ্গনওয়াড়ি কেন্দ্রে কোয়ারানটিন রাখা হবে। এমনই নির্দেশ দিল জলপাইগুড়ি স্বাস্থ্য বিভাগ। এমনকী পরিযায়ী শ্রমিকদের খাবারের ব্যবস্থাও করতে হবে চা বাগান মালিক কর্তৃপক্ষকে।

জানা গিয়েছে, ভিন রাজ্য থেকে অনেক পরিযায়ী শ্রমিক চা বাগানে কাজ করতে আসে। কিন্তু চা বাগানের মধ্যেই তাদের রাখা অসম্ভব। এদিন এবিষয়ে চা বাগান মালিক, চা শ্রমিক সংগঠন ও স্বাস্থ্য দপ্তরের আধিকারিকদের নিয়ে বৈঠক করেন উত্তরবঙ্গের OSD সুশান্ত রায়। বৈঠকে উপস্থিত ছিলেন মুখ্য স্বাস্থ্য আধিকারিক রমেন্দ্রনাথ প্রামানিক সহ অন্যান্য চা বাগান মালিকপক্ষ ও শ্রমিক সংগঠনের প্রতিনিধিরা।

সুশান্ত রায় জানান, ভিন রাজ্য থেকে যে সকল পরিযায়ী শ্রমিকরা আসছেন তাঁদের চা বাগানেই রাখতে হবে । তাঁদের জন্য বিভিন্ন স্কুল, সাব সেন্টার ও অঙ্গনওয়াড়ি সেন্টারে কোয়ারানটিন সেন্টার গড়ে তোলার নির্দেশ দেন তিনি। এমনকি চা বাগান মালিকপক্ষকে তাঁদের খাওয়া দাওয়ার ব্যবস্থা করার নির্দেশ দেন তিনি।

চা বাগান মালিকপক্ষের প্রতিনধি অমিতাংশ চক্রবর্তী জানান, চা বাগান গুলো স্যানিটাইজ় করার জন্য আমরা সরকারের কাছে দাবি করেছি। সংক্রমণ রুখতে সরকার তাঁদের সিদ্ধান্ত জানিয়েছে। প্রাতিষ্ঠানিক কোয়ারানটিন কিভাবে করা যায় তা নিয়ে আলোচনা হল। কোরোনা মোকাবিলায় সরকারকে সম্পূর্ণ সহযোগিতা করা হবে বলেও জানান তিনি।

Last Updated : Jun 3, 2020, 4:59 PM IST

ABOUT THE AUTHOR

...view details