পশ্চিমবঙ্গ

west bengal

জলপাইগুড়িতে মুখ্যমন্ত্রীর মেডিকেল কলেজের শিলান্যাস, আমন্ত্রিত নন সাংসদ

By

Published : Sep 30, 2020, 7:28 PM IST

জলপাইগুড়ির সাংসদ জয়ন্তকুমার রায় কেন্দ্র সরকারের কাছে মেডিকেল কলেজ গড়ার জন্য তদ্বির করলে অর্থ বরাদ্দ করে কেন্দ্র সরকার । জলপাইগুড়ি সদর হাসপাতালের সার্বিক পরিকাঠামোর উন্নয়ন করে এই মেডিকেল কলেজ গড়ে তোলা হবে বলে জানান কেন্দ্রীয় স্বাস্থ্য দপ্তরের মন্ত্রী হর্ষ বর্ধন । আজ মেডিকেল কলেজ ও হাসপাতালের শিলান্যাস অনুষ্ঠানে আমন্ত্রিত নেন BJP সাংসদ জয়ন্তকুমার রায় ।

মেডিকেল কলেজ ও হাসপাতালের শিলান্যাস
মেডিকেল কলেজ ও হাসপাতালের শিলান্যাস

জলপাইগুড়ি, 30 সেপ্টেম্বর : দির্ঘ প্রতিক্ষার অবসান । অবশেষে জলপাইগুড়িতে মেডিকেল কলেজ ও হাসপাতালের জন্য ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । ইতিমধ্যেই 325 কোটি টাকা অর্থ বরাদ্দ করা হয়েছ মেডিকেল কলেজ ও হাসপাতালের জন্য । কেন্দ্র ও রাজ্য সরকারের যৌথভাবে অর্থ বরাদ্দে এই মেডিকেল কলেজ হবে । আজ জলপাইগুড়ি জলপাইগুড়ি সুপার স্পেশালিটি হাসপাতালের সামনে জলপাইগুড়ি মেডিকেল কলেজের জন্য প্রস্তাবিত জায়গায় অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল জেলা প্রশাসনের পক্ষ থেকে । অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী উত্তরকন্যা থেকে রিমোটের মাধ্যমে ভিত্তিপ্রস্তর স্থাপন করে । জলপাইগুড়িতে সেই অনুষ্ঠান স্থানীয় ভাবে করা হয় । তবে অনুষ্ঠানে ডাক পেলেন না জলপাইগুড়ির সাংসদ জয়ন্তকুমার রায়।

সদর জলপাইগুড়িতে মেডিকেল কলেজ ও হাসপাতাল গড়ার বিষয়ে মুখ্যমন্ত্রী 2017 সালে ঘোষণা করলেও তা কার্যকর হচ্ছিল না । এরপর জলপাইগুড়ির সাংসদ জয়ন্তকুমার রায় কেন্দ্র সরকারের কাছে তদ্বির করে মেডিকেল কলেজ গড়ার জন্য । এরপর অর্থ বরাদ্দ করে কেন্দ্র সরকার । জলপাইগুড়ি সদর হাসপাতালের সার্বিক পরিকাঠামোর উন্নয়ন করে এই মেডিকেল কলেজ গড়ে তোলা হবে বলে জানান কেন্দ্রীয় স্বাস্থ্য দপ্তরের মন্ত্রী হর্ষ বর্ধন । জলপাইগুড়ির সাংসদ জয়ন্ত রায়কে এই মর্মে চিঠিও দিয়েছেন তিনি ।

লোকসভা নির্বাচনের আগে BJP-র পক্ষ থেকে জলপাইগুড়িতে মেডিকেল কলেজ ও হাসপাতাল গড়ার প্রতিশ্রুতিও দেওয়া হয়েছিল । ভোটে দাঁড়িয়েও জয়ন্ত রায় জলপাইগুড়িতে মেডিকেল কলেজ বা কেন্দ্র সরকারের হাসপাতালে গড়ার প্রস্তাবের কথা বলেছিলেন । আজ জলপাইগুড়ির সাংসদ জয়ন্তকুমার রায় বলেন, "আমাকে অনুষ্ঠানে ডাকবেন এটা আশাই করি না । তবে মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জানাই তিনি মেডিকেল কলেজের জন্য ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন । এবার কাজটা তাড়াতাড়ি হোক এই কামনাই করি । সাধারণ মানুষ তাড়াতাড়ি পরিষেবা পাক । আমরা ক্ষমতায় এলে 2023 সালের মধ্যে এখানে পঠন পাঠন শুরু করতে চাই ।"

রাজ্যের পর্যটন মন্ত্রী গৌতম দেব বলেন, "আজ জলপাইগুড়ির ঐতিহাসিক দিন । আমরা সার্কিট বেঞ্চ করেছি । মেডিকেল কলেজ ও হাসপাতালের ভিত্তিপ্রস্তর স্থাপন হয়ে গেল । রাজ্যের মুখ্যমন্ত্রী যা ঘোষণা করেন তা করেন । আমরা আজ খুব খুশি ।"BJP-কে আক্রমণ করে তিনি বলেন, "BJP-র ভূমিকা কী আছে তা তো আমরা দেখতেই পাচ্ছি । চা বাগান অধিগ্রহণ করার কথা থাকলেও তাঁরা তা করেনি । তাঁরা শুধু রাজনীতি করে ।"

জলপাইগুড়ি মেডিকেল কলেজ ও হাসপাতালের ভিত্তিপ্রস্তর স্থাপনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যের পর্যটন মন্ত্রী গৌতম দেব, জেলাশাসক অভিষেক কুমার তিওয়ারি, মুখ্য স্বাস্থ্য আধিকারিক রমেন্দ্রনাথ প্রামানিক, পুলিশ সুপার প্রদীপ যাদব, জেলাপরিষদের সভাধিপতি উত্তরা বর্মন, সহকারি সভাধিপতি দুলাল দেবনাথ-সহ জেলা স্বাস্থ্য দপ্তরের আধিকারিকরা ।

ABOUT THE AUTHOR

...view details