পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Feb 15, 2020, 2:17 PM IST

ETV Bharat / state

ফের শূকর ধরার অভিযানে নামল জলপাইগুড়ি পৌরসভা

আজ সকাল 10 টা থেকে শুরু হয়েছে শূকর ধরার অভিযান । ডেঙ্গু ও কোরোনা ভাইরাস থেকে রক্ষা করতে এই অভিযান বলে জানাচ্ছেন পৌরসভার চেয়ারম্যান ইন কাউন্সিল সৈকত চট্টোপাধ্যায় ।

Pig
শুকর ধরার অভিযান

জলপাইগুড়ি , 15 ফেব্রুয়ারি : জলপাইগুড়িকে ডেঙ্গু থেকে রক্ষা করতে ফের শূকর ধরার অভিযান শুরু করল পৌরসভার কর্মীরা । এর আগে 2018 সালে তারা শূকর ধরার অভিযানে নেমেছিল । আর আজ পৌরসভার চেয়ারম্যান ইন কাউন্সিল সৈকত চট্টোপাধ্যায়ের উদ্যোগে জলপাইগুড়ি ৮নং ওয়ার্ডের বিভিন্ন জায়গা থেকে সকাল 10 টা থেকে শুরু হয় অভিযান ।

অনেকদিন ধরেই শহরের বুকে শূকর ঘুরে বেরানোর অভিযোগ আসছিল । পাশাপাশি আরও অভিযোগ, কয়েকজন প্রভাবশালী মানুষ শূকর ব্যবসার সঙ্গে জড়িত । আগাম জানিয়ে দিলে এই অভিযান ব্যহত হতো । সে কারণেই আজ তারা গোপনে শূকর ধরার অভিযানে নামে ।

ডেঙ্গুর কারণ ছাড়াও কোরোনা ভাইরাস যাতে না ছড়ায় তার জন্য এই ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানান সৈকত চট্টোপাধ্যায় । তিনি বলেন , " কোরোনা ভাইরাসের জন্য সবাই এখন আতঙ্কে রয়েছে । শূকর যেখানে থাকে সেখানে বিভিন্ন ভাইরাস ছড়ায় । তাই আমরা সকাল ১০ টা থেকে এই অভিযানে নেমেছি । শহরের লোক ছাড়াও বাইরে থেকে শূকর ধরার জন্য লোক ডাকা হয়েছে । ইতিমধ্যেই 6টি শূকর ধরা হয়েছে । তারাই এই শূকরগুলিকে শহর থেকে অনেক দূরে নিয়ে চলে যাবে ।"

ABOUT THE AUTHOR

...view details