পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Apr 8, 2020, 8:18 PM IST

Updated : Apr 9, 2020, 11:53 AM IST

ETV Bharat / state

ঘরবন্দীদের জন্য গান ধরলেন ক্যানসার আক্রান্ত কনস্টেবল বিশাল

যাঁরা এতদিন লাঠি হাতে মানুষকে শাসন করতেন সেই পুলিশই লাঠি ছেড়ে গান গাইছেন । বুধবার জলপাইগুড়ির বিভিন্ন আবাসনে এই ছবি চোখে পড়ল ।

lockdown
বিশাল

জলপাইগুড়ি, 8 এপ্রিল: আইনরক্ষার লড়াইয়ের সঙ্গেই চালিয়ে যাচ্ছেন অন্য এক লড়াই । মারণ রোগ ক্যানসার থাবা বসিয়েছে শরীরে । বিসর্জন দিতে হয়েছে গায়ক হওয়ার স্বপ্নকেও । তবুও কর্মে অবিচল জলপাইগুড়ির জেলা পুলিশের কনস্টেবল বিশাল ছেত্রী । ঈশ্বর তাঁর গলায় ঢেলে দিয়েছে সুর । লকডাউনে সাধারণ মানুষকে ঘরে রাখতে সেই প্রতিভাকেই কাজে লাগাচ্ছেন বিশাল । গৃহবন্দী মানুষের মনোরঞ্জনের জন্য ফের হাতে তুলে নিয়েছেন মাইক্রোফোন । পুলিশের খাকি পোশাক গায়ে জলপাইগুড়ির বিভিন্ন আবাসনে গিয়ে শুনিয়ে আসছেন গান ।

গান গাইছেন বিশাল

পরিস্থিতি অনেক কিছু বদলে দেয় । যাঁরা এতদিন লাঠি হাতে মানুষকে শাসন করতেন সেই পুলিশই লাঠি ছেড়ে গান গাইছেন । বুধবার জলপাইগুড়ির বিভিন্ন আবাসনে এই ছবি চোখে পড়ল । তাও আবার যে সে গায়ক নয় । ইন্ডিয়ান আইডল, সা রে গা মা পা-র মতো রিয়েলিটি শোয়ে অংশ নেওয়া জলপাইগুড়ির রেসকোর্সের বাসিন্দা বিশাল ছেত্রী । জলপাইগুড়ি জেলা পুলিশে কর্মরত বিশালের এখন একটাই কাজ, সাধারণ মানুষকে যতটা সম্ভব বাড়িতে আটকে রাখা । মারণরোগে আক্রান্ত হওয়ায় এতদিন গানকে দূরে সরিয়ে রেখেছিলেন । শারীরিক অবস্থা বিবেচনা না করেই দেশের এই দুঃসময়ে সেই ফের মাইক্রোফোন হাতে গান শুরু করেছেন বিশাল ছেত্রী । আবাসনের বাসিন্দারাও বারান্দায় দাঁড়িয়ে গান শুনলেন । হাততালি দিয়ে বিশালকে উৎসাহ দিতে দেখা গেল তাদেরকেও । কামারপাড়ার আবাসনের বাসিন্দা সুবোধ ঘোষের কথায়, "সরকারি নির্দেশে বাড়িতেই আছি । বের হতে পারছি না । তবে পুলিশ আজ যেভাবে আমাদের মনোরঞ্জন করল তা বলার ভাষা নেই ।"

ঘরবন্দীদের জন্য গান ধরলেন ক্যানসার আক্রান্ত কনস্টেবল

সহ পুলিশ কর্মী, সাংবাদিক, স্বাস্থ্য কর্মী, দমকল কর্মী, সাফাই কর্মীদের জন্যও গান বেঁধেছেন বিশাল । তাঁর কথায়, "এর আগে অনেক বড় বড় মঞ্চে গান গেয়েছি । আজ একটা ভালো উদ্দেশে গান গাইলাম । আর এটা করে যে কী তৃপ্তি পেলাম তা বলে বোঝানো যাবে না ।"

Last Updated : Apr 9, 2020, 11:53 AM IST

ABOUT THE AUTHOR

...view details