পশ্চিমবঙ্গ

west bengal

কোরোনা মুক্তদের জন্য বাড়ি ফেরার ব্যবস্থা না করার অভিযোগ জলপাইগুড়ি স্বাস্থ্যদপ্তরের বিরুদ্ধে

কোরোনা হাসপাতাল খেকে ছুটি পাওয়ার পর কোরোনা মুক্তদের বাড়ি পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে না । জলপাইগুড়ি স্বাস্থ্যদপ্তরের বিরুদ্ধে অভিযোগ উঠল এমনই ।

By

Published : Jun 13, 2020, 12:10 AM IST

Published : Jun 13, 2020, 12:10 AM IST

jalpaiguri
jalpaiguri

জলপাইগুড়ি, 12জুন : সুস্থ হওয়ার পর বাড়ি পৌঁছানোর কোনও ব্যবস্থা করা হচ্ছে না । থাকছে না কোনও অ্যাম্বুলেন্স বা গাড়ি । জলপাইগুড়ি স্বাস্থ্যদপ্তরের বিরুদ্ধে এই অভিযোগ আনলেন একাধিক কোরোনা মুক্ত ব্যক্তি ।

পাশাপাশি অন্য এক বেনজির দৃষ্টান্ত নজরে এল । নিজে কোরোনা মুক্ত হয়ে অন্য এক রোগীকে সাহায্য করলেন ময়নাগুড়ির স্বাস্থ্যকর্মী সুমন সরকার । সুমন গতকাল কোরোনা মুক্ত এক ব্যক্তিকে বাড়ি পাঠানোর জন্য গাড়ির ব্যবস্থা করেন । নাগরাকাটা ব্লকের গাঠিয়া চা বাগানের বাসিন্দা ওই ব্যক্তি ।

আজ 25জন কোরোনা মুক্ত ব্যক্তিকে জলপাইগুড়ি বিশ্ববাংলা ক্রীড়াঙ্গনে কোরোনা হাসপাতাল থেকে ছুটি দেওয়া হয়েছে । প্রতিদিনই চিকিৎসায় সারা দিয়ে সুস্থ হয়ে উঠছেন আক্রান্তরা । কিন্তু কোরোনা মুক্ত হওয়ার পর জলপাইগুড়ি জেলা স্বাস্থ্যদপ্তর তাঁদের বাড়ি যাওয়ার জন্য কোনও গাড়ি বা অ্যাম্বুলেন্সের ব্যবস্থা করছে না বলে অভিযোগ । স্পষ্ট জানানো হচ্ছে, হাসপাতাল থেকে ফেরানোর জন্য গাড়ি দেওয়া হবে না । ফলে রাতের বেলায় বিপাকে পড়ছেন চা বাগানের কোরোনা মুক্ত হয়ে সুস্থ মহিলারা । অন্যদিকে বাইরের অ্যাম্বুলেন্স কোভিড হাসপাতাল থেকে কোরোনা মুক্তদের নিয়ে যেতে চাইছে না । কেউ কেউ বেশি টাকা দাবি করছেন ।

আজ কোরোনা হাসপাতাল থেকে ছুটি পাওয়া রাঙামাটি চা বাগানের এক মহিলা অভিযোগ করেন, “ছুটি হওয়ার দুই ঘন্টা পরেও আমাদের গাড়ির ব্যবস্থা করে দেওয়া হল না । এরপর মালবাজার, রাঙামাটি, কাঠামবাড়ি, ক্রান্তিবাগরাকোটের পাঁচজন কোরোনা মুক্ত রোগী একটি অ্যাম্বুলেন্স ভাড়া করে বাড়ি ফিরছেন । গতকালও ডামডিম বাজারের এক মহিলা অ্যাম্বুলেন্স পাননি । পরবর্তীতে SJDA -র চেয়ারম্যান বিজয় চন্দ্র বর্মন উদ্যোগ নিয়ে ব্যবস্থা করেন।”

ABOUT THE AUTHOR

...view details