পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

চা নিলাম কেন্দ্র চালু করতে শাসক-বিরোধী একমঞ্চে

জলপাইগুড়িতে চা নিলাম কেন্দ্রকে ফের চালু হলে এখানকার ইকোনমি অনেকটাই ডেভেলপ করবে ৷ এখানে কর্মসংস্থান হবে ৷ জলপাইগুড়ির আর্থ-সামাজিক উন্নয়ন হবে । তাই উদ্যোগ নিল জেলা প্রশাসন ৷

By

Published : Aug 30, 2019, 3:18 PM IST

Updated : Aug 31, 2019, 9:17 AM IST

চা নিলাম কেন্দ্র চালু করতে শাসক-বিরোধী একমঞ্চে

জলপাইগুড়ি, 30 অগাস্ট : চা নিলাম কেন্দ্রকে ফের চালু করতে এক মঞ্চে শাসকদল ও বিরোধীপক্ষ ৷ তৃণমূল জেলা সভাপতি তথা টি ডিরেক্টরেটের ভাইস চেয়ারম্যান কিষাণ কল্যাণী এবং BJP সাংসদ জয়ন্ত রায় একে অপরের হাতে হাত রেখে জলপাইগুড়ির স্বার্থে একসঙ্গে কাজ করার বার্তা দেন ৷

2005 সালে চালু হয়েছিল জলপাইগুড়ির নর্থ বেঙ্গল টি অকশন সেন্টার ৷ পরবর্তীকালে নানা সমস্যার কারণে চা নিলাম সেন্টারটি বন্ধ হয়ে যায় ৷ সেটি ফের চালু করার জন্য উদ্যোগী হল জেলা প্রশাসন ৷ গতকাল সন্ধ্যায় জলপাইগুড়ির ITPA-তে একটি বৈঠক হয় ৷ উপস্থিত ছিলেন জলপাইগুড়ি চা নিলাম কেন্দ্রের চেয়ারম্যান তথা জেলাশাসক অভিষেক তিওয়ারি, জলপাইগুড়ির সাংসদ জয়ন্তকুমার রায়, চা নিলাম কেন্দ্রের সম্পাদক পুরজিৎ কর গুপ্ত, ভাইস চেয়ারম্যান টি ডিরেক্টরেট কিষান কল্যানী প্রমুখ ।

জয়ন্তবাবু জানান, জলপাইগুড়িতে একবার যদি এই টি অকশন সেন্টারটা চালু হয়ে যায় তাহলে এখানকার ইকোনমি অনেকটাই ডেভেলপ করবে ৷ এখানে কর্মসংস্থান হবে ৷ জলপাইগুড়ির আর্থ-সামাজিক উন্নয়ন হবে । আমি বাণিজ্যমন্ত্রকে বিষয়টি জানাব ।

দেখুন ভিডিয়ো

কিষাণ কল্যাণী বলেন, "জলপাইগুড়িতে চা নিলাম কেন্দ্র চালু করার জন্য আমরা সব ধরনের চেষ্টা করেছি ৷ কিন্তু ফেল করেছি । আমরা চাই যে ভাবেই হোক এই নিলাম কেন্দ্রটি চালু হোক । আমরা দেখছি গুঁড়ো চা বিক্রির মাধ্যমে এই নিলামকেন্দ্রটি চালু করা যায় কি না । "

চা নিলাম কেন্দ্রের চেয়ারম্যান তথা জলপাইগুড়ির জেলাশাসক অভিষেক তিওয়ারি জানান, একটা প্রস্তাব এসেছে । আমরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি জানাব ।

Last Updated : Aug 31, 2019, 9:17 AM IST

For All Latest Updates

TAGGED:

ABOUT THE AUTHOR

...view details