পশ্চিমবঙ্গ

west bengal

Jalpaiguri Central Correctional Home: সংশোধনাগারে সাইরেন বাজিয়ে চলছে কয়েদি গোনার কাজ

By

Published : Jul 5, 2022, 5:57 PM IST

জলপাইগুড়ি কেন্দ্রীয় সংশোধনাগারে আবাসিকদের সংখ্যায় গড়মিল। আপদকালীন পরিস্থিতিতে সাইরেন বাজিয়ে চলল কয়েদি গোনার কাজ (Counting of Prisoners in Jalpaiguri Central Correctional Home)। জলপাইগুড়ি কেন্দ্রীয় সংশোধনাগারে মঙ্গলবার ঘণ্টাখানেক সাইরেন বাজার ঘটনায় চাঞ্চল্য সৃষ্টি হল জেলা শহরে। জেল কর্তৃপক্ষ জানাচ্ছেন মহড়ার কারণে এটা করা হয়েছে।

Jalpaiguri Central Correctional Home
কয়েদি গোনা হচ্ছে সাইরেন বাজিয়ে

জলপাইগুড়ি, 5 জুলাই:কেন্দ্রীয় সংশোধনাগারে বেজেছে সাইরেন ৷ এই প্রথমবার নয় ৷ কয়েকবছর আগেও জেল কয়েদিদের মধ্যে মারামারিকে কেন্দ্র করে চরম বিশৃঙ্খলা দেখা দেয়। সেদিনও ঠিক একইরকমভাবে সাইরেন বাজিয়ে সব জেল কর্মীকে ডেকে নিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হয়। আর আজকে সাইরেন বাজার কারণটা আলাদা ৷ কয়েদি গোনা হচ্ছে সাইরেন বাজিয়ে (Counting of Prisoners in Jalpaiguri Central Correctional Home)!

আজও ঠিক একই রকম বাতাবরণ তৈরি হয়েছে। কিন্তু এদিন কোনও মারামারির ঘটনা নয়। প্রতিদিন জলপাইগুড়ি কেন্দ্রীয় সংশোধনাগারের আবাসিকদের 6 বার গণনা করা হয়। এদিন দুপুর নাগাদ গণনা করে বন্দি আবাসিকদের হিসেব মিলছিল না। আর তাতেই বিপত্তি। সাইরেন বাজিয়ে সমস্ত জেল কর্মীদের একত্রিত করা হয়। খবর দেওয়া হয় দমকল, কোতয়ালি থানার পুলিশকেও।

সাইরেন বাজিয়ে চলছে কয়েদি গোনার কাজ

আরও পড়ুন:ক্যানিংয়ে পুলিশের মানবিক মুখ, রাস্তা থেকে ক্যানসার আক্রান্তকে চিত্তরঞ্জনে স্থানান্তর

সাইরেন বাজার সঙ্গে সঙ্গে জেল কর্মীরা লাঠি নিয়ে জেলের ভেতর ঢুকে যায়। এক ঘণ্টা ধরে জলপাইগুড়ি কেন্দ্রীয় সংশোধনাগারে সাইরেন বাজিয়ে কয়েদি গোনার কাজ চলে। এরপর সাদা পতাকা লাগানো হয়। জেলের ভেতর থেকে বেরিয়ে আসেন জেল কর্মীরা। সাইরেন বন্ধ করে জেলের প্রধান গেটে পতাকা লাগিয়ে দেওয়া হয়। এ বিষয়ে জলপাইগুড়ি কেন্দ্রীয় সংশোধনাগারের সুপার সৌমিক সরকার বলেন, "এটা আমাদের রুটিন মহড়া। আমরা আমাদের কর্মীরা সজাগ রয়েছে কি না, তাই দেখি। এর পিছনে আর কোনও কারণ নেই।"

For All Latest Updates

TAGGED:

ABOUT THE AUTHOR

...view details